Maintance

দেশে মোবাইল কারখানা স্থাপনে পলকের আহবান

প্রকাশঃ ৬:১৫ অপরাহ্ন, আগস্ট ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৬ পূর্বাহ্ন, আগস্ট ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে মোবাইল উৎপাদনে কারখানা স্থাপনের জন্য বিভিন্ন মোবাইল ব্র্যান্ড প্রতিনিধিদের আহবান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, মোবাইলের খুচরা যন্ত্রাংশে শুল্ক কমানোয় বেশ কয়েকটি ব্র্যান্ড ইতোমধ্যে দেশে কারখানা স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে। ইতোমধ্যে দেশে স্যামসাং ইলেক্ট্রনিক্স পণ্য, রেফ্রিজারেটর, ওভেন এবং স্মার্ট টিভি তৈরির কারখানা স্থাপন করেছে। আমরা চাই তারা দেশে মোবাইল কারখানাও তৈরি করুক।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিন ব্যাপী টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলার আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন  থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনিম। তিনি বলেন, দেশে তথ্যপ্রযুক্তির উন্নয়নে থাইল্যান্ড ও কম্বোডিয়ার সঙ্গে যৌথভাবে কাজ করে যাচ্ছে। আর এমন আয়োজন দেশের তথ্যপ্রযুক্তিতে অনেক অবদান রাখছে।

উদ্বোধনী অনুষ্ঠানে টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের কৌলশগত পরিকল্পনাকারী মুহম্মদ খানের সঞ্চালনায়  আরও বক্তব্য রাখেন  হুয়াওয়ের বিপণন ব্যবস্থাপক লি ডং, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) বিপণন পরিচালক আশরাফুল হক, উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ, এডাটার পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের মহাব্যবস্থাপক সমীর কুমার দাস, অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের মার্কেটিং ও ব্র্যান্ডিং বিভাগের প্রধান ব্রুস লি, শাওমি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান কানন, র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক জানে আলম।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা অষ্টম প্রদর্শনী। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস, আসুস জেনফোন, নকিয়া, লাভা, লিনেক্স, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও হুয়াওয়ে। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে এডাটা, অপ্পো, শাওমি ও সনি র‌্যাংগস। পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/