Maintance

ফেইসবুকে ছাগল নিয়ে পোস্ট দিয়ে কারাগারে সাংবাদিক

প্রকাশঃ ৬:৪১ অপরাহ্ন, আগস্ট ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪১ অপরাহ্ন, আগস্ট ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুলনার স্থানীয় এক পত্রিকার সাংবাদিককে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছাগল নিয়ে একটি পোস্ট করায় অপর এক সাংবাদিক ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন।

কারাগারে পাঠানো আব্দুল লতিফ মোড়ল স্থানীয় ‘দৈনিক প্রবাহ’ পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি। আর মামলাটি দায়ের করেন আরেক ‘সাংবাদিক’ সুব্রত ফৌজদার। যিনি যশোর থেকে প্রকাশিত ‘দৈনিক স্পন্দন’ পত্রিকার একই উপজেলা প্রতিনিধি।

মামলার এজহারে বলা হয়েছে, গত শনিবার সকালে ডুমুরিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে কয়েকটি পরিবারের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করা হয়। যে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

ICT-ACT_57-TECHSHOHOR

বিতরণের দিন রাতেই একটি ছাগল মারা যায়।  রোববার  লতিফ মোড়ল তার ফেইসবুকে প্রতিমন্ত্রীর একটি ছবি পোস্ট করেন এবং লেখেন-সকালে ছাগল বিতরণ বিকালে মৃত্যু।

আর পোস্টটি দিলে অপর ‘সাংবাদিক’ সুব্রত লতিফ মোড়লের বিরুদ্ধে প্রতিমন্ত্রীর মানহানী করা হয়েছে বলে মামলাটি করেন। বুধবার লতিফ মোড়লকে আদালত কারাগারে প্রেরণ করেন।

গণমাধ্যমের মত প্রকাশের পরিপন্থি বলে গণমাধ্যমকর্মীরা অনেক আগে থেকেই তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবি করে আসছেন।

ইতোমধ্যে ঢাকাসহ বেশ কয়েকটি এলাকায় সাংবাদিকদের বিরুদ্ধে এই ধারায় মামলাও করা হয়েছে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/