Maintance

ফেইসবুকের স্টোরিজ দেখতে পারবে সবাই

প্রকাশঃ ৬:১৪ অপরাহ্ন, আগস্ট ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৪ পূর্বাহ্ন, আগস্ট ২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকে আপলোড করা ‘স্টোরিজ’ সবার সাথে শেয়ার করার সুবিধা উন্মুক্ত করা হয়েছে। পূর্বে শুধুমাত্র ফেইসবুক বন্ধুদের সঙ্গেই স্টোরিজ শেয়ার করা যেতো।

অনেক ব্যবহারকারী ফিচারটি এখনই ব্যবহার করতে না পারলেও দ্রুতই সবার কাছে এটি পৌঁছে যাবে বলে জানিয়েছে ফেইসবুক।

চলতি বছর মার্চে স্ন্যাপচ্যাটের স্টোরিজ ফিচার নকল করে ফেইসবুকে তা যুক্ত করা হয়েছিলো। ফেইসবুক অ্যাপটি চালু করলে সবার উপরে দিকে গোল আইকনে বন্ধুদের সঙ্গে শেয়ার করে বিশেষ ছবিটি দেখা যাবে।

চাইলে ব্যবহারকারীরা এক ক্লিকে নিজেদের ছবি তুলে তা বন্ধুদের শেয়ার করতে পারবেন। এতদিন বন্ধুদের সাথে শেয়ার করলেও ফলোয়াররা বা পাবলিকলি স্টোরিজ প্রদর্শিত হতো না। নতুন ফিচারে তা সম্ভব হয়েছে।

ফেইসবুকের অধিগ্রহণকৃত ছবি শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রামেও একই ধরনের ফিচার ইতোমধ্যে যুক্ত করা হয়েছে।

ফিচারগুলো নকল করা অভিযোগে সোশ্যাল মিডিয়াতে অনেকেই নিন্দা করছে ফেইসবুকের। তবে ফেইসবুক বলছে, তাদের প্রধান লক্ষ্য ব্যবহারকারীরা যেন প্রতিদিন নিত্য নতুন সুবিধার সাথে যুক্ত হতে পারেন। এই কারণে বর্তমানে বিশ্বে ১৮৬ কোটি ব্যবহারকারীর এই মাধ্যমটি নতুন সুবিধা আনছে।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বব্যাপী দুইশ’ কোটিরও বেশি ব্যবহারকারী নিয়ে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমের জায়গা দখল করে আছে ফেইসবুক। এই সোশ্যাল জায়ান্টের মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের ব্যবহারকারীর সংখ্যা ২৫ কোটি।

দ্য নেক্সটওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/