Maintance

কর্মস্থলের কম্পিউটারে যেসব বিষয় সার্চ করবেন না

প্রকাশঃ ৬:০৮ অপরাহ্ন, আগস্ট ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৭ অপরাহ্ন, আগস্ট ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কর্মস্থলে বসে স্পর্শকাতর বিষয়গুলো সার্চ না করাই ভালো। কারণ অফিসে বসে আপনি যেই ওয়েবসাইটেই ঘোরা ফেরা করেন না কেনো অফিসের আইটি বিভাগের সহকর্মীর পক্ষে আপনার অনলাইন গতিবিধি পর্যবেক্ষণ করাটা কঠিন কোনো কাজ নয়। অফিসে বসে যেই ওয়েবসাইটগুলো সার্চ করা উচিত নয় সেগুলো হলো-

চাকরি খোঁজার ওয়েবসাইট

হতে পারে আপনি আপনার চাকরি নিয়ে খুশি নন। যেভাবেই হোক চাকরিটি আপনি বদলাতে চান। কিন্তু তাই বলে অফিসের কম্পিউটার থেকেই জব সাইটে ভিজিট করা উচিত না। বাসায় বসে অবসর সময়ে চাকরির খোঁজ করলে আপনি সবদিক দিয়েই নিরাপদ।

ডেটিং ওয়েবসাইট

হতে পারে আপনি একজন সিঙ্গেল মানুষ। কথা বলার জন্য আপনার একজন সঙ্গী  প্রয়োজন। কিন্তু তাতে কি! সবাই তো আর আপনার প্রয়োজন বুঝবে না। তাই অফিসে বসে ডেটিং করা এড়িয়ে যাওয়াই ভালো।

mannequin-digita-techshohor

টরেন্ট ও অনলাইন স্ট্রিমিং

অফিসে বসে কয়েক গিগাবাইটের সিনেমা দেখা বা টিভি সিরিজ না নামানোই ভালো। ১০-১৫ মিনিটের ভিডিও নামালে হয়তো কোনো ক্ষতি নেই। কিন্তু ভিডিও ডাউনলোড করে অফিসের নেট স্লো করে দিলে তাতে অন্যদের কাজে বিড়ম্বনা সৃষ্টি হওয়ার আশঙ্কাই বেশি।

স্বীকারোক্তি দেওয়ার ওয়েবসাইট

আপনার ব্রাউজিং হিস্ট্রি সবসময়ই আইটি ডিপার্টমেন্টের নাগালের মধ্যেই থাকে। তাই অনলাইনে কোনো স্বীকারোক্তিমূলক মন্তব্য করা থেকে বিরত থাকুন।

ব্যক্তিগত প্রয়োজনে বিভিন্ন ওয়েবসাইটে ঘোরাঘুরি

সামনে আপনি একটি মোবাইল কিনতে চান। কোন মোবাইলটির কনফিগারেশন কেমন, আপনার বাজেটের মধ্যে কিনা বা কোন ব্র্যান্ডের ফোন কিনলে ভালো হয় তা জানতে আপনি বিভিন্ন ওয়েবসাইট থেকে তথ্য নিতে পারেন। কিন্তু কাজের সময় নষ্ট করে ব্যক্তিগত প্রয়োজনে খুব বেশি সময় ব্যয় না করাই শ্রেয়।

গ্যাজেটস নাউ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/