Maintance

এবার হ্যাকিংয়ের শিকার এইচবিও

প্রকাশঃ ১১:১৮ পূর্বাহ্ন, আগস্ট ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৮ পূর্বাহ্ন, আগস্ট ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হ্যাকিংয়ের শিকার হয়েছে বিনোদন চ্যানেল এইচবিও। তাদের চ্যানেল থেকে যেসব তথ্য চুরি করা হয়েছে তার মধ্যে গেইম অব থ্রোনসের চতুর্থ পর্বের একটি স্ক্রিপ্টও (চিত্রনাট্য) ছিলো। সিরিজের সপ্তম মৌসুমের চতুর্থ পর্বটি আগামী সপ্তাহে প্রচারের প্রস্তুতি নিয়েছিলো এইচবিও।

হ্যাকাররা দাবি করে, চ্যানেলটি থেকে তারা ১ দশমিক ৫ টেরাবাইট তথ্য চুরি করেছে। এর মধ্যে টিভি সিরিজ ‘বোলার্স’ ও ‘রুম ১০৪’  এর মুক্তির অপেক্ষায় থাকা পর্বগুলো অনলাইনে ছেড়ে দেওয়া হয়।

হ্যাকার দলটি জানায়, শীঘ্রই তারা আরও কিছু ফাইল অনলাইনে ফাঁস করবে।

হ্যাকিংয়ের ঘটনাটি সর্বপ্রথম জানানো হয় সাংবাদিকদের। একটি মেইল পাঠিয়ে তাদেরকে হ্যাকিংয়ের বিষয়টি জানানো হয়।

মেইলে লেখা ছিলো, ‘সাইবার জগতের সবচেয়ে বড় তথ্য ফাঁসের ঘটনা ঘটছে। হ্যাকিংয়ের শিকার কারা হচ্ছে জানতে চান?  এইচবিও ও গেইম অব থ্রোনস।

tv-nielsens-game-of-thrones-techshohor

আপনি ভাগ্যবান যে ফাঁস হওয়া তথ্যটির ব্যাপারে জানতে পারছেন এবং সবার প্রথমে ডাউনলোড করার সুযোগ পাচ্ছেন। উপভোগ করুন আর ছড়িয়ে দিন। যিনি ফাঁস হওয়া জিনিসটি ভালোভাবে ছড়িয়ে দেবেন তাকে আমরা সাক্ষাৎকার দেবো। এইচবিওর পতন ঘটছে।’

হ্যাকারদের দখলে গেইম অব থ্রোনসের সম্পূর্ণ কোনো পর্ব আছে কিনা সে বিষয়ে কিছু জানায়নি এইচবিও। তবে এক বিবৃতির মাধ্যমে এইচবিও সাইবার হামলার বিষয়টি নিশ্চিত করে।

তারা জানায়, হ্যাকিংয়ের ঘটনাটি ঘটার পরপরই তারা সাইবার সিকিউরিটি ফার্ম ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। তথ্যের নিরাপত্তা রক্ষা করাই এইচবিওর কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পায়। এখন যেই তথ্যগুলো তাদের হাতে আছে সেগুলোর নিরাপত্তা রক্ষার দায়িত্ব এইচবিওর।

বিজনেস ইনসাইডার অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/