Maintance

বাংলাদেশে ভারতীয়দের বিনিয়োগে সহায়তা করবে ন্যাসকম

প্রকাশঃ ৭:০৭ অপরাহ্ন, জুলাই ৩১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫২ অপরাহ্ন, জুলাই ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের আইটি-বিপিএম খাতের শীর্ষ অলাভজনক বাণিজ্য সংগঠন দ্য ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজের (ন্যাসকম) সাবেক সভাপতি ও চেয়ারম্যান সোম মিত্তাল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নেতাদের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকে বাংলাদেশ ও ভারতের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে যৌথভাবে কাজ করা এবং বিভিন্ন প্রতিবন্ধকতা দূর করার বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশে যাতে ভারতীয় কোম্পানিগুলো তাদের ব্যবসায় সম্প্রসারণ বা বিনিয়োগ করে সে বিষয়ে ন্যাসকম সহযোগিতা করবে বলে জানান সোম মিত্তাল।

একই সাথে ভারতীয় কোম্পানি বা বিনিয়োগকারী প্রতিষ্ঠান যাতে সহজে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করতে পারে সে বিষয়ে বেসিসের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে জানান বেসিস সভাপতি।

BAsis

সোম মিত্তাল ন্যাসকমের বিভিন্ন আয়োজনে বেসিস ও এর সদস্যদের অংশগ্রহণের আহ্বান জানান। একইভাবে বেসিসসহ বাংলাদেশের বিভিন্ন তথ্যপ্রযুক্তিভিত্তিক আয়োজনে ন্যাসকমের সদস্যদের অংশগ্রহণের আহ্বান করা হয়।

আগামীতে এ বিষয়ে আরও কার্যক্রম পরিচালনা করা হবে বলে উভয় সংগঠনের পক্ষ থেকে সম্মতি জ্ঞাপন করা হয়।

সোমবার বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের নেতৃত্বে বেসিস প্রতিনিধিরা বৈঠকে সোম মিত্তালকে শুভেচ্ছা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন দ্য বস্টন কনসালটিং গ্রুপ (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেডের অংশীদার ও ব্যবস্থাপনা পরিচালক শৈবাল চক্রবর্তী, বেসিসের সাবেক সভাপতি এ তৌহিদ, এস এম কামাল, হাবিবুল্লাহ এন করিম, রফিকুল ইসলাম রাউলি, বেসিসের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা আবদুল্লাহ এইচ কাফি প্রমুখ।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/