Maintance

ভিডিও গেইম প্রতিষ্ঠান কিনেছে অ্যামাজন

প্রকাশঃ ১২:২৮ অপরাহ্ন, জুলাই ৩১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৮ অপরাহ্ন, জুলাই ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেকটা গোপনেই একটি ভিডিও গেইম কোম্পানি কিনেছে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। গেইমিংয়ে নিজেদের আরও দক্ষ করে তুলতে গেইমস্পার্ক নামের প্রতিষ্ঠানটি অধিগ্রহণ করা হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এক কোটি ডলার ব্যয়ে গেইমস্পার্ককে অধিগ্রহণ করলেও এ সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হয়নি প্রতিষ্ঠানটি।

এর আগেও কয়েকটি ছোট ছোট প্রতিষ্ঠান অধিগ্রহণ করেছে অ্যামাজন। তারা এমন করেই সামনের দিনগুলোতে গেইম শিল্পে আধিপত্য করতে চায় বলে বিশ্লেষকর বলছেন।

তবে গেইমস্পার্ক সরাসরি গেইম তৈরি করে না। তারা গেইম তৈরির জন্য বিভিন্ন ফ্রেম ওয়ার্ক তৈরি ও সরবরাহ করতো। আর সেটি নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান গেইম উন্নয়নে কাজ করতো।

amazon-techshohor

অধিগ্রহণের পরও অ্যামাজন গেইমস্পার্কের আগের সেবাগুলোই অব্যহত রাখবে বলে ধারণা করা হচ্ছে। প্রতিষ্ঠানটি তাদের লুম্বারইয়ার্ড প্রোগ্রামের মাধমে এ সেবা দিতে পারে।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে লুম্বারইয়ার্ড প্লাটফর্ম উন্মোচন করেছিল অ্যামাজন। এটি একটি পূর্ণাঙ্গ গেইম উন্নয়ন ইঞ্জিন, যা শুরুতে নতুন গেইম উন্নয়নে ব্যবহৃত হতে পারে এবং পরে অ্যামাজনের ইন্টারনেট হোস্টিং সার্ভিস ও গেইম স্ট্রিমিং সার্ভিসকে সমর্থন দেবে। গেইমস্পার্কের কার্যক্ষমতা বাড়াতে কাজ করবে।

তবে এই অধিগ্রহণ নিয়ে অ্যামাজনের পক্ষ থেকে কোনো ধরনের বক্তব্য বা মন্তব্য পাওয়া যায়নি। একইভাবে গেইমস্পার্কও কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

বিজনেস ইনসাইডার অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/