নতুন ফিচার নিয়ে মজিলা ফায়ারফক্সের আপডেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্রুত নতুন সংস্করণ আনার জন্য আলাদা খ্যাতি পেয়েছে মজিলা ফায়ারফক্স। জনপ্রিয় ওয়েব ব্রাউজার আবারও এর প্রমাণ দিলো নতুন সংস্করণ এনে। ফায়ারফক্স ২৮ নামের সংস্করণটি ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড, লিনাক্স, ম্যাক এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসগুলোতে।

সংস্করণটি নতুন কিছু ফিচারযুক্ত করা হয়েছে যাতে ব্যবহারকারীরা সহজে এবং দ্রুতগতিতে ব্রাউজ করতে পারেন। এতে ভিপি৯ ভিডিও প্লেব্যাক সুবিধা যুক্ত করা হয়েছে। ম্যাক ওএস ব্যবহারকারীরা ওয়েবভিত্তিক নোটিফিকেশন সুবিধা পাবেন।

intro-image-large

 

এতে সিনক্রোনাইজ সুবিধা উন্নত করা হয়েছে। এতে এক কম্পিউটারের ট্যাব, পেইজ, হিস্ট্রি, প্রেফারেন্স, বুকমার্ক, পাসওয়ার্ড অন্য কম্পিউটার থেকেও ব্যবহার করা যাবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ফায়ারফক্স ২৮ সংস্করণটিতে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। খুব সহজে ফায়ারফক্স ব্রাউজারটি ব্যবহার করে যে কোন লেখা সিলেক্ট করা, কপি এবং কাট করা যাবে। এতে মাল্টি শেয়ার বাটনযুক্ত করা হয়েছে। পূর্বের সকল নিরাপত্তা বাগ ফিক্স করা হয়েছে।

নতুন সংস্করণটি এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। এ ছাড়া অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে।

নতুনটি উন্মুক্ত হতে না হতেই আগামী মাসে ফায়ারফক্স ২৯ নামে নতুন আরও একটি সংস্করণ আনা হবে বলে জানিয়েছে মজিলা কর্তৃপক্ষ।

-দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top