Maintance

এক হচ্ছে ইউটিউব রেড ও গুগল প্লে মিউজিক

প্রকাশঃ ২:৩১ অপরাহ্ন, জুলাই ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৩১ অপরাহ্ন, জুলাই ২৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল তাদের ভিডিও স্ট্রিমিং ব্যবসায় আরও একধাপ এগোনোর পরিকল্পনা করেছে। এজন্য ইউটিউব রেড এবং গুগল প্লে মিউজিক একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইউটিউব মিউজিক প্রধান নিশ্চিত করেছেন, ইউটিউব রেড এবং গুগল প্লে মিউজিক একীভূত হয়ে নতুন একটি স্ট্রিমিং চালু করার পরিকল্পনা অনেকদূর এগিয়েছে।

নিউ মিউজিক নিয়ে নিউ ইয়র্কে এক সেমিনার কনফারেন্সে লেয়র কোহেন বলেন, ব্যবহারকারীদের সুবিধান জন্য প্রতিষ্ঠানগুলো এখন একত্র হওয়ার প্রয়োজনীয়তা অনুভব করছে। এর ফলে এর সাবসস্ক্রাইবার আরও বাড়বে বলে জানান তিনি।

ইউটিউব রেড কেনো মিউজিক ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হয়ে উঠতে ব্যর্থ হচ্ছে এমন প্রশ্নের সম্মুখীন হলে কোহেন বলেন, দুটি প্রতিষ্ঠানকে একত্র করে নতুন একটি কিছু অফার করা এখন তাদের প্রধানতম ‘গুরুত্বপূর্ণ’ কাজ।

তবে দুটি অ্যাপ থেকে একটি অ্যাপ করা হবে নাকি দুটি আলাদাভাবেই থাকবে সেটি জানলেও তিনি কোনো ইঙ্গিত দেননি।

এখন পর্যন্ত ইউটিউব মিউজিক ইকো-সিস্টেম অস্বাভাবিকভাবেই জটিল। যেখানে ইউটিউব রেড ভিডিওতে বিজ্ঞাপন না দেখিয়ে দেখার ব্যবস্থা করে। একইসঙ্গে ভিডিও অফলাইনে সংরক্ষণের সুবিধা দেয়। এছাড়াও গুগল প্লে মিউজিক বিনামূল্যে অ্যাক্সেস সুবিধা দেয়।

বেশকিছু দিন আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছে যে, দুটি আলাদা সেবাকে একত্রে করা হচ্ছে। কিন্তু এর সত্যাসত্য নির্ধারণ করা সম্ভব হয়নি। অনেকেই চলতি বছরের শুরুতেই এটি একীভূতের কথা জানান। কিন্তু তা সম্পর্কে মুখ খোলেনি কেউ।

গুগল এক বিবৃতি দিয়ে জানিয়েছে, এমনটা যদি কখনো হয়ও তবে সেটা আগেই গ্রাহক ও ব্যবহারকারীদের নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে। কারণ মিউজিক সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ অনুষঙ্গ।

দ্য ভার্জ অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/