Maintance

ফেইসবুকে ফোরকে রেজ্যুলেশনে ৩৬০ ডিগ্রি ভিডিও

প্রকাশঃ ১০:১০ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:১২ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকের ৩৬০ ডিগ্রি লাইভ ভিডিও ফোরকে রেজ্যুলেশনে দেখার একটি হালনাগান সংস্করণ আনার ঘোষণা দিয়েছে।

যদিও এই পরিবর্তনগুলো আনা হচ্ছে যারা ভিডিও তৈরি করে তাদের জন্য, অন্যগুলো একেবারে সাধারণ দর্শকদের জন্য।

তবে এর মূল পরিবর্তন হচ্ছে, এটির মাধ্যমে এখন থেকে ফেইসবুকের ৩৬০ ডিগ্রি ভিডিওগুলো ফোরকে রেজ্যুলেশনে দেখতে পাবেন। এই ফোরকে রেজ্যুলেশনের ভিডিও ভার্চুয়াল রিয়েলিটিতে দেখা যাবে। তবে স্যামসাং গিয়ার ভিআর এ দেখা যাবে না।

কিন্তু ৩৬০ ডিগ্রির ফোরকে রেজ্যুলেশনের এমন ভিডিও গিয়ার ভিআরে দেখা যাবে ভিডিওটি যখন ফেইসবুকে পুনরায় সেভ হবে। তখন এটি অকুলাস স্টোর থেকে নামিয়ে ফেইসবুক ৩৬০ ডিগ্রি অ্যাপ দিয়ে ভিআরএ দেখা সম্ভব হবে জানিয়েছে ফেইসবুক।

Facebook-Vedio-content-Techshohor

 এছাড়াও অন্যান্য চেঞ্জগুলোর মধ্যে রয়েছে, ফেইসবুক লাইভে ডোনেট বাটন চালু এবং সিডিউল লাইভ। ডোনেট বাটনের সাহায্যে ৩৬০ ডিগ্রি ভিডিও লাইভের সময় ফেরিভায়েড পেইজের মালিকরা যুক্তরাষ্ট্রের একটি সংস্থার জন্য অনুদান সংগ্রহ করতে পারবেন।

এছাড়াও অলাভজনক সংস্থাগুলোও ভিডিও স্ট্রিমিংয়ের সময় ডোনেট বাটনের কাজ করতে পারবেন।

ফেইসবুক লাইভ সিডিউল ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তার তালিকায় থাকা বন্ধুদের সুনির্দিষ্ট সময়ে নোটিফিকেশন পাঠাতে পারবেন। যা তাদের সঠিক সময়ে মনে করিয়ে দেবে।

এছাড়াও ফেইসবুক একটি নতুন ফিচার ‘গ্রুপ ফর পেইজ’ চালু করেছে।

ফেইসবুকের চিফ প্রডাক্ট অফিসার ক্রিস ক্রস বলেন, আমরা ‘গ্রুপ ফর পেইজ’ ফিচারটি আজ থেকেই সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করছি। আপনি যদি একজন শিল্পী, ব্যবসায়ী, একটি ব্র্যান্ড অথবা কোনো সংবাদপত্রের প্রতিনিধিরা ফ্যান ক্লাব তৈরি করে এবং এমন গ্রুপ তৈরি করতে পারবেন।

এটি ছোট ছোট ব্যবসার জন্য অনেক ইতিবাচক হবে বলে মনে করছে ফেইসবুক কর্তৃপক্ষ।

 ইকোনোমিক টাইমস অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/