Maintance

পেইন্ট থাকছে : মাইক্রোসফট

প্রকাশঃ ২:১২ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৯ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবহারকারীদের অসম্ভব আগ্রহকে মূল্য দিয়ে মাইক্রোসফট তাদের উইন্ডোজ অপারেটিং সিস্টেম থেকে পেইন্ট প্রোগ্রাম সরিয়ে নেবে না বলে ঘোষণা দিয়েছে। তবে সেটি থাকবে আলাদা অ্যাপ অপশন হিসেবে।

সোমবার মাইক্রোসফট জানিয়েছে, তারা তাদের উইন্ডোজ ১০ থেকে পরবর্তী উইন্ডোজে আর পেইন্ট প্রোগ্রামটি না রাখার যে সিদ্ধান্ত নিয়েছেল তা থেকে সরে এসেছে। পেইন্ট প্রোগ্রাম থাকছে তবে সেটি আলাদা অপশন থেকে ব্যবহারকারীকে ইনস্টল করে ব্যভহার করতে হবে।

এর আগে মাইক্রোসফটের পক্ষ থেকে উইন্ডোজ ১০ এ যেসব প্রোগ্রাম রাখবে না বা এর পরবর্তী সংস্করণগুলোতে যেসব প্রোগ্রাম আর হালনাগাদ করবে না তার একটি তালিকা তৈরি করেছিল। সেই তালিকায় একেবারে উপরের দিকেই রেখেছিল বিশ্বব্যাপী অসম্ভব জনপ্রিয় প্রোগ্রাম পেইন্ট।

Microsoft-confirms-not-killing-paint-techshohor

এমন কি সামনের বছরে উইন্ডোজ ফল ক্রিয়েটরস আপডেট নিয়ে আসার কথা আগেই জানিয়েছে মাইক্রোসফট। সেই আপডেটেও পেইন্ট না রাখার কথা বলেছিল প্রতিষ্ঠানটি।

এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক মেগান সনডার্স বলেছেন, আজ আমরা এমএস পেইন্ট-কে ঘিরে অবিশ্বাস্য রকমের উচ্ছ্বাস ও ফিরিয়ে আনার ব্যাকুলতা দেখেছি। আমরা যদি কিছু শিখে থাকি সেটি হলো, ৩২ বছর পরও এমএস পেইন্টের অনেক ভক্ত রয়েছেন। এটা দারুণ যে আমাদের বিশ্বাসযোগ্য পুরানো অ্যাপটির জন্য এতো ভালোবাসা রয়েছে।

এমএস পেইন্ট বিষয়ে তিনি বিভ্রান্তি দূর করেন। তিনি বলেন, কিছু ভালো খবর দিতে চাই, এমএস পেইন্ট থাকছে, শীঘ্রই এটির একটি নতুন স্থান হবে, উইন্ডোজ স্টোরে এটি বিনামূল্যে পাওয়া যাবে।

উইন্ডোজের প্রথম সংস্করণেই পেইন্ট অ্যাপটি যোগ করা হয়। ১৯৮৫ সালের নভেম্বরে উইন্ডোজ ১.০ নামের ওই সংস্করণটি উন্মোচন করা হয়। আর গত বছর সফটওয়্যারটির নতুন সংস্করণ পেইন্ট ৩ডি উন্মোচন করে মাইক্রোসফট। এই সফটওয়্যাটি দিয়ে এখন গ্রাহক ত্রিমাত্রিক ছবি তৈরি করতে পারেন।

ইমরান হোসেন মিলন 

*

*

Related posts/