আইফোনের জন্য সন্তান বিক্রি

টেক শহর ডেস্ক : নিজের সন্তানের চেয়েও চীনা এক দম্পত্তির কাছে যেন আইফোন বেশি প্রিয়। শুনতে খারাপ লাগলেও তারা দামি এ মোবাইল ফোন কিনতে তাদের কন্যাশিশুকে বিক্রি করেছেন বলে অভিযোগ উঠেছে।

বেকার এ দম্পতিকে এ জন্য বিচারের মুখোমুখি হতে হবে বলে চীনা এক গণমাধ্যমের প্রতিবেদন প্রকাশিত হয়েছে। আইফোন ছাড়াও তারা বিলাসী পণ্য ক্রয়ে তাদের সদ্যজাত শিশু বিক্রি থেকে প্রাপ্ত ৫ হাজার ডলার ব্যয় করেছেন।

চীনে আইফোনের ত্রেক্রজ অবশ্য নতুন কিছু নয়। গত বছর আগস্টেও  এক শিক্ষার্থী আইফোন ও আইপ্যাড কিনতে নিজের কিডনি বিক্রি করে দিয়েছিল। এর সঙ্গে জড়িত থাকায় ওই সময় সাত জনের কারাদণ্ড হয়।

i phone, techshohor

সাংহাইয়ের জিংফাং পত্রিকায় প্রকাশিত এ প্রতিবেদনের খবর প্রায় সবগুলো পশ্চিমা গণমাধ্যমে শুক্রবার প্রকাশ করা হয়েছে। ঝাং ও তেং দম্পত্তি গত জুনে ৫ হাজার ডলারের বিনিময়ে তাদের হবু সন্তান বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেন। সম্প্রতি তাদের বাড়িতে এ সন্তান ভূমিষ্ট হওয়ার পর তা বিক্রি করে দেন।

এ অভিযোগের বিষয়ে দেশটির সরকারি কৌঁসুলিরা জানান, বিক্রির পর অনলাইনে আইফোন, জুতাসহ অন্যান্য বিলাসী পণ্য কিনতে তারা এই অর্থের বেশিরভাগ ব্যয় করেছেন। ওই দম্পত্তির ব্যাংক হিসাব ও ক্রেডিট কার্ডের লেনদেনেও এর প্রমাণ রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে এ দম্পতির দীর্ঘমেয়াদে কারাদণ্ড হতে পারে।

শুধু অর্থের জন্য শিশু বিক্রির অভিযোগ অস্বীকার করে ওই দম্পত্তি দাবি করেন, শিশুটির উজ্জ্বল ভবিষ্যতের জন্যই তারা অন্যের কাছে হস্তান্তর করেছেন।

দ্যা টেলিগ্রাফের প্রতিবেদন থেকে আমিন রানা

Related posts

*

*

Top