Maintance

দেশীয় খাবার রেসিপিতে ইউটিউবে রুমানার বাজিমাত

প্রকাশঃ ৭:৫৫ অপরাহ্ন, জুলাই ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫৫ অপরাহ্ন, জুলাই ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজের শখ থেকে ইউটিউবে খাবারের রেসিপি দেখতেন রুমানা আজাদ। রান্নার প্রতি প্রচণ্ড আগ্রহ থেকেই খুঁজে বেড়াতেন মাধ্যমটিতে। কিন্তু নিজের পছন্দের দেশীয় রেসিপি তখন খুব কমই চোখে পড়ে তার। একই সঙ্গে যেগুলো পেয়েছেন তার বর্ণনা এবং পদ্ধতি জটিল মনে হয়েছে তার কাছে।

সেই শখের বসেই নিজে রান্না করার ভিডিও ধারণ করেছেন, ইউটিউবে খুলেছেন নিজের নামে একটি চ্যানেল। সেটিও ২০১২ সালের কথা। কিছুটা আফসোস থেকে রুমানা আজাদের খোলা ‘রুমানার রান্নাবান্না’ চ্যানেলটির সাবস্ক্রাইবার এখন লাখ ছাড়িয়েছে। আর বেশ কয়েকটি ভিডিওর ভিউতো ৫ লাখের বেশি।

আর দশ লাখের বেশিবারও দেখা হয়েছে রুমানার আজাদের রান্নার একটি রেসিপির ভিউ। যা দেশের নারী ইউটিউবার হিসেবে রুমানার অবস্থান অন্যতম।

রুমানা আজাদ বলেন, ইউটিউবে খাবারের রেসিপির বিভিন্ন ভিডিও দেখে তিনি পরিকল্পনা করেন নিজে একটি চ্যানেলে দেশের ঐতিহ্যবাহী খাবারগুলোর রেসিপি তুলে ধরতে। সেই থেকে নিজের রান্নাগুলোর রেসিপি তুলে ধরার চেষ্টা।

অবশ্য তিনি এই চ্যানেলটিকে দেশের অন্যতম জনপ্রিয় এমনকি দেশীয় রান্নার জন্য সবচেয়ে জনপ্রিয় চ্যানেল করে তুলতে চান বলেও জানান।

তিনি বলেন, সামনের দিনে পরিকল্পনা আছে ব্যাচেলরদের জন্য রেসিপি দেওয়া। যেটা একেবারে খুব অল্প সময়ে এবং ঝটপট করে ফেলা যায়।

ইউটিউবে রুমানা আজাদের চ্যানেলে প্রায় আড়াইশো ভিডিও আপলোড করা হয়েছে। যেখানে বেশিরভাগ ভিডিও এক লাখের বেশিবার করে দেখা হয়েছে। আর ‘ঐতিহ্যবাহী কাচ্চি বিরিয়ানি’র রেসিপি ১০ লাখের বেশিবার দেখা হয়েছে।

একজন নারী ইউটিইবার হিসেবে রুমানা আজাদ তার চ্যানেলকে দেশের শীর্ষ রান্নার রেসিপি চ্যানেল করে তুলতে চান।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/