Maintance

পাশে থাকছে আইফোন ৮ এর ফিঙ্গারপ্রিন্ট!

প্রকাশঃ ১০:৩০ অপরাহ্ন, জুলাই ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩০ অপরাহ্ন, জুলাই ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আবারও সংবাদের অংশ হয়ে উঠেছে অ্যাপলের আইফোন ৮। বাজারে আসার আগেই ফোনটি নিয়ে যেমন কল্পনা নানা মাত্রায় পৌঁছেছে তাতে আবার ঘি পড়েছে।

আইফোন ৮ এর বিভিন্ন ছবি যখন অনলাইনে শোভা পাচ্ছে তখন ফোর্বস ওয়েবসাইটে আরেকটি তথ্য উঠে এসেছে। মোবাইল কেস তৈরির একটি প্রতিষ্ঠান বলছে, আইফোন ৮ এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পিছনে থাকছে না। সেন্সরটি এবার রাখা হচ্ছে পাশে থাকা ভলিউম কম বেশি করার বাটনের জায়গায়।

নদুস নামের ওই প্রতিষ্ঠানটির এমন দাবির সঙ্গে অবশ্য তেমন কেউ দ্বিমত পোষণ করেননি। বরং আগে যে ছবিগুলো বিভিন্ন অনলাইনে ছড়িয়েছে তার সবগুলোই অনেকটা একই রকম বলেও বলছেন তারা। তবে এই তথ্যটি নতুন।

আগে যেখানে ভলিউম কমবেশি করার বাটন ছিলো তার নিচে অথবা উপরে থাকতে পারে এই সেন্সর। এমন জায়গায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা নতুন কিছু নয় বলেও জানান অনেক বিশ্লেষক।

তবে আইফোন ৮ এ যেভাবে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হচ্ছে সেটি কয়েক বছর আগে সনির এক্সপেরিয়া মডেলটিতে ছিল বলে জানায় ওই প্রতিষ্ঠান।

আইফোন ৮ এ থাকতে পারে বেজেললেস ৫ দশমিক ৮ ইঞ্চির পর্দা, এলইডি ফ্ল্যাশ, এছাড়াও থাকছে অগমেন্টেড রিয়েলিটি ফিচার যা অনেক আগেই ‘গুজবে’ বের হয়েছিল।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/