Maintance

রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের নির্মাণ কাজ শুরু

প্রকাশঃ ৪:০৯ অপরাহ্ন, জুলাই ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০০ অপরাহ্ন, জুলাই ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভাগীয় শহর রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নগরীর জিয়ানগর এলাকায় হাইটেক পার্কটির প্রশিক্ষণ কেন্দ্রের সীমানা প্রাচীর ও ফটক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

পলক বলেন, হাইটেক পার্ক নির্মাণ কাজ শেষ হলে এখানে ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। আর ২০২১ সালের মধ্যেই বিশ্ব রাজশাহীকে চিনবে নতুন নামে। তখন এখনকার বিশেষণের পাশাপাশি হাইটেক পার্কের জন্যও বিশ্ববাসীর কাছে পরিচিত হবে শহরটি।

Hitechpark-Techshohor

তিনি বলেন, ভারতের ব্যাঙ্গালুুরু, আমেরিকার সানফ্রান্সিসকো ও ক্যালিফোর্নিয়ার সিলিকন সিটির মতো বঙ্গবন্ধু হাইটেক পার্কে বিশ্বমানের সফটওয়্যার তৈরি হবে। শুধু মেধার বিকাশ ঘটিয়ে রাজশাহীর আর্থ-সামাজিক উন্নয়ন করা হবে।

এর আগে এ বছরের ১৩ জানুয়ারি হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রতিমন্ত্রী পলক। এরপর সেখানে সড়ক তৈরি ও বিভিন্ন জায়গায় মাটি ভরাটের কাজ চলে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকল্পের পরিচালক একেএম ফজলুল হক। এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আক্তার জাহান।

৩১ দশমিক ৬৩ একর জায়গার উপর ২৮১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির আদলে তৈরি করা হবে এই হাইটেক পার্কের অবকাঠামো।  থাকবে ১০ তলা একটি ভবন। এছাড়া ৬২ হাজার বর্গফুট আয়তনের পাঁচতলা বিশিষ্ট একটি আইটি ইনকিউবেটর কাম ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। আগামী তিন বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/