আসুসের গেইমিং ল্যাপটপ বাজারে

প্রকাশঃ জুলাই ১৯, ২০১৭, ১১:২১ - আপডেটঃ অক্টোবর ১৪, ২০১৭, ০৩:৪৪

asus-game-laptop-techshohor
Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে এনেছে শক্তিশালী গেইমিং ল্যাপটপ আরওজি জিএক্স ৮০০। ল্যাপটপটির বিশেষত্ব এর শক্তিশালী কনফিগারেশন আর শীতলীকরণ প্রক্রিয়া।

আসুসের দাবি, এটি বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেইমিং ল্যাপটপ। নতুন উন্মোচিত রিপাবলিক অফ গেমার সিরিজের এই নোটবুকটিতে আছে ১৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ (এস এল আই) গ্রাফিক্স প্রযুক্তি। এতে রয়েছে লিকুইড হাইড্রো কুলিং সিস্টেম, যা ব্যবহার করে এর প্রসেসরের ক্লক স্পীড ২.৯ থেকে ৪.৪ গিগাহার্জ পর্যন্ত নেওয়া সম্ভব।

এবারই প্রথমবারের মতো আসুস হাইড্রো কুলিং প্রযুক্তি ব্যবহার করছে। এতে থাকছে ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর আর ৬৪ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম। এর স্টোরেজে থাকছে ১.৫ টেরাবাইট এসএসডি।

১৮.৪ ইঞ্চির ল্যাপটপটি বিশ্বের প্রথম ফোর কে ইউএইচডি গেইমিং সমর্থিত। এতে আরও থাকছে এন ভিডিয়া জি সিঙ্ক প্রযুক্তি যা গেইম-গ্রাফিক্সের গতি বাড়াবে। ল্যাপটপটি ভিআর গেমিং সমর্থন করে, তাই ভার্চুয়াল রিয়ালিটিতে গেইম খেলায় ল্যাপটপটির পুরো প্রযুক্তি যোগ করবে নতুন মাত্রা।

আরওজি জিএক্স ৮০০ নোটবুকটিতে ব্যবহার করা হয়েছে অরা আরজিবি সমর্থিত ম্যাকানিক্যাল কিবোর্ড। এছাড়াও এর ব্যবহারকারী তার পছন্দ মত কি-বোর্ডের রঙ পাল্টে নিতে পারবেন।

আসুস আর ও জি জিএক্স ৮০০ নোটবুকটির মূল্য পড়বে ৬ লক্ষ ৩০ হাজার টাকা। আসুসের শো-রুমগুলোতে ল্যাপটপটি পাওয়া যাবে।

asus-press-confarence-techshohor

মঙ্গলবার আসুস বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের নিজস্ব কনফারেন্স রুমে আয়োজিত এক সম্মেলনে এই ল্যাপটপটি উন্মোচন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার, ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ।

এছাড়াও, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের জিএম, এইচআর, এসিসটেন্ট ম্যানেজারসহ আরও অনেকেই সেখানে উপস্থিত ছিলেন।

আনিকা জীনাত

*

*

সর্বাধিক পঠিত