Maintance

যাত্রা করলো দেশীয় সামাজিক যোগাযোগ অ্যাপ 'টেলভো'

প্রকাশঃ ৭:১৬ অপরাহ্ন, জুলাই ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:১০ অপরাহ্ন, জুলাই ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে নির্মিত সামাজিক যোগাযোগ অ্যাপ হিসেবে ‘টেলভো’ আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করেছে।

‘টেলভো তে বলবো’ স্লোগান নিয়ে অ্যাপটিকে জনপ্রিয় করতে কাজ করবে মাইক্রোট্রেডের একটি তথ্যপ্রযুক্তি ভিত্তিক অঙ্গ-প্রতিষ্ঠান ‘ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড’।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অ্যাপটির উদ্বোধনে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে টেলভো ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে আরও এগিয়ে নিয়ে যাবে।

Telvo-App-Techshohor

অনুষ্ঠানে ইনভেরিয়েন্ট টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক এস এম জসিম উদ্দিন চিশতী বলেন, বর্তমান বিশ্বে প্রচলিত অ্যাপগুলোর যেসব সীমাবদ্ধতা আছে সেসব সীমাবদ্ধতার সমাধানে টেলভো। আমাদের উল্লেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে ডায়াল প্যাড কলিং, গ্রুপ ভিডিও কল, কল ওয়েটিং সার্ভিস, মাল্টিপল নম্বর রেজিস্ট্রেশন ইত্যাদি। এইসব সীমাবদ্ধতার সমাধানের সাথে সাথে আমরা লক্ষ্য রেখেছি যাতে সব বয়সের মানুষের কাছে টেলভোকে ব্যবহার উপযোগী করা যায়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান ড. হাসান মাহমুদ, প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রোজেক্ট ডিরেক্টর এ২আই প্রোগ্রামের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার, ইনভেরিয়েন্ট টেলিকমের হেড অফ আইটি কাজী জাহিদুল কাদের এবং লিড ইঞ্জিনিয়ার অফ টেলভো সাদ আহমেদসহ আরও অনেকেই।

ইমরান হোসেন মিলন

*

*