Maintance

এক সেলফির ক্ষতি ২ লাখ ডলার

প্রকাশঃ ৬:৪১ অপরাহ্ন, জুলাই ১৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৮ অপরাহ্ন, জুলাই ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুধু অর্থের অঙ্কটাই ছিল দুই লাখ মার্কিন ডলার। তবে এটিকে অর্থ দিয়ে পরিমাপ করে ঠিক কূল পাওয়া যাবে না। কারণ এটি ছিল শিল্পকর্ম প্রদর্শনী।

একটি সেলফি নিতে গিয়ে সবকিছু গড়বড় হয়ে যায়। সাজানো সারিবদ্ধ শিল্পকর্মগুলো নিমিষেই শেষ। যতোক্ষণে ওই নারী বুঝতে পারেন ততক্ষণে যা হবার তাই হয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জলসের একটি শিল্পকর্ম প্রদর্শনীতে। দ্যা ওয়ানফোর্থ ফ্যাক্টরি নামক ওই প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত ছিল।

অজ্ঞাত ওই মহিলা তার ফোন থেকে একটি সেলফি নিতে চেষ্টা করছিলেন। তিনি এমন একটি জায়গাতে দাঁড়িয়ে সেটি করছিলেন, সেখানে সারিবদ্ধ সেই শিল্পকর্মগুলোর একেবারে শুরু। কিন্তু হঠাৎ করেই ওই নারী পড়ে যান একটি প্রদর্শনীর উপর। আর মুহূর্তেই একটি আরেকটির গায়ে লেগে পড়তে থাকে।

শিল্পকর্ম প্রদর্শনীর এক মুখপাত্র জানিয়েছেন, ওই ঘটনায় তিনটি ভাস্কর্য পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আর পড়ে গেছে মোট ১৪টি। যার বেশিরভাগই কোনো না কোনো ভাবে ক্ষতি হয়েছে।

এই ভাস্কর্যগুলো তৈরি করতে অনেক শিল্পীর ২০ বছর পর্যন্ত সময় লেগেছে বলেই জানান তিনি।

তবে ঘটনাটি একেবারেই অনিচ্ছাকৃত এবং এর জন্য ওই নারীকে দোষারোপ করাও ঠিক হবে না বলেও জানান ওই মুখপাত্র। তবে যদি কোনো উদ্দেশ্য নিয়ে ওই নারী এটি করে থাকেন তবে অবশ্যই এটি ভুল করেছেন। সবারই উচিত শিল্পী এবং শিল্পের প্রতি সম্মান দেখানো।

প্রথমে ঘটনাটি তেমন কেউ বুঝতে না পারলেও সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেয়। তবে ইতোমধ্যেই বিভিন্ন মাধ্যমে ঘটনাটির ফুটেজ ভাইরাল হয়ে গেছে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন: 

 

*

*

Related posts/