Maintance

দেশে গিগাবাইটের গেইমিং মাদারবোর্ড 'এক্স২৯৯'

প্রকাশঃ ৪:৩৪ অপরাহ্ন, জুলাই ১৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৫ অপরাহ্ন, জুলাই ১৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে কম্পিউটার গেইমিংয়ের বর্তমান অবস্থাকে বদলে দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে একটি নতুন মাদারবোর্ড বাজারে এনেছে। গিগাবাইটের অরোস সিরিজের নতুন ওই মাদারবোর্ডের মডেল ‘এক্স২৯৯’।

শনিবার রাজধানীর বিআইজেএফ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মাদারবোর্ডের নতুন এই সিরিজটি উন্মোচন করে পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি লিমিটেড।

দেশে এখন গড়ে প্রতিদিন বিশেষ করে রাতে লাখের বেশি গেইমার গেইম খেলে জানিয়ে গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, গেইমিং প্রতিযোগিতাগুলোর বেশিরভাগই এখনো আন্তর্জাতিক। দেশে এখন গেইমিং বিষয়টি ধীরে ধীরে পূর্ণতা পাচ্ছে।

তিনি বলেন, কম্পিউটার গেইম শুধু যে খেলার মধ্যে সীমাবদ্ধ তা নয়। এটি এখন বিপুল পরিমাণ টাকা আয়ের উৎসও বটে। দেশে এখন পেশাদার গেইমার তৈরি হচ্ছে বলে জানান তিনি। এজন্য সেসব গেইমরাদের নিয়ে ইতোমধ্যে কাজ করাও শুরু করেছে গিগাবাইট বাংলাদেশ।

পরে এক প্রেজেন্টেশনে এক্স ২৯৯ মাদারবোর্ডের ফিচার ও সুবিধাগুলো তুলে ধরেন কাজী আনাস খান। তিনি জানান, নতুন এ মাদারবোর্ডে রয়েছে ১৬.৮ এম আরজিবি কালাস, ৮ ধরনের ভিন্ন ভিন্ন লাইটিং ইফেক্টস, আরজিবি ফিউশন ডিজিটাল এলইডি স্ট্রিপস, স্মার্ট ফ্যানসহ আপডেটেড প্রযুক্তি।

স্মার্ট টেকনোলজির পরিচালক জাফর আহমেদ বলেন,  গিগাবাইট অনেক আগে থেকেই কম্পিউটার গেইমসের জন্য মাদারবোর্ড তৈরি করে আসছে। এর দিক থেকে বিশ্বের অন্যতম ব্র্যান্ড হিসেবে পরিচিত। আর গিগাবাইট সব সময় বিশ্বের সর্বশেষ প্রযুক্তি নিয়ে কাজ করে। এবার নতুন অরোস সিরিজে আপডেট ‘এক্স২৯৯’ মডেলটি নিয়ে এসেছে। যা গেইমারদের গেইম খেলতে অনন্য অভিজ্ঞতা দেবে।

ভবিষ্যতে দেশে বড় ধরনের আন্তর্জাতিক গেইিমং প্রতিযোগিতা করার ইচ্ছের কথাও বলেন জাফর আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশে আইসিটি জার্নালিস্ট ফোরামের সাবেক সভাপতি মো.কাওসার উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক ওয়াশিকুর রহমান শাহিনসহ আরও অনেকেই।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/