Maintance

সিআইইউতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ৫:০২ অপরাহ্ন, মার্চ ১৭, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৭ অপরাহ্ন, মার্চ ১৭, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চট্রগ্রাম ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের (সিআইইউ) স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্সের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় চট্রগ্রামের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ও সদ্য বিশ্ববিদ্যালয় জীবন শেষ করা প্রায় ৩০০ শিক্ষার্থী অংশ নেন।

গত শুক্রবার আয়োজিত এ কর্মশালা পরিচালনা করেন বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান। তিনি সবাইকে চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দেন।

CIU workshop-TechShohor

Symphony 2018

দেশের শিক্ষিত বেকারত্বের উচ্চ হারের কথা উল্লেখ করে মুনির বলেন, একজন সফল উদ্যোক্তা আরও দশ জন বেকারের কর্মসংস্থান করতে পারে। পশ্চিমা বিশ্বের চেয়ে আমাদের দেশে ক্ষুদ্র উদ্যোক্তাদের সম্ভাবনা অনেক বেশি বলে তিনি মত প্রকাশ করেন। নতুন উদ্যোক্তাদের ব্যবসা শুরু করার পূর্ব প্রস্তুতি নিয়ে কথা বলেন।

এরপর ব্যবসায়িক যোগাযোগের বিভিন্ন পদ্ধতি ও ফ্রিল্যান্সিং বিষয়ে আলোচনা করেন ইল্যান্সের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান। কেউ প্রথমবারের মতো ফ্রিল্যান্সিং করতে চাইলে কিভাবে এগিয়ে যেতে হবে সেই বিষয়ে বিস্তারিতভাবে বর্ণনা দেন।

কর্মশালা সঞ্চালনা করেন সিআইইউ ইঞ্জিনিয়ারিং স্কুলের প্রভাষক এমরান হারুন। তিনি বলেন, চট্টগ্রামে একমাত্র সিআইইউতে তরুণদের জন্য অনেক বেশি সেমিনার ও কর্মশালার আয়োজন করা হয়।

– সংবাদ বিজ্ঞপ্তি থেকে তুহিন মাহমুদ

*

*

Related posts/