Maintance

১০০ কোটি ডলার বিনিয়োগ করবে বাংলালিংক

প্রকাশঃ ৪:৪৭ অপরাহ্ন, জুলাই ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৪ অপরাহ্ন, জুলাই ১৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে আরও ১০০ কোটি ডলার বিনিয়োগ করবে বাংলালিংক। অপারেটরটি আগামী তিন বছরে নিজেদের ব্যবসা বৃদ্ধিতে টেলিকম খাতে এই বিনিয়োগ করবে।

বাংলাদেশে অপারেটর হিসেবে নিজেদের শীর্ষে নিয়ে যেতে নেটওয়ার্কের উন্নয়ন, ফোরজি নেটওয়ার্ক সেবা দেওয়া, স্পেকট্রামসহ বিভিন্ন ভাবে এই বিনিয়োগ করবে বাংলালিংকের মাতৃপ্রতিষ্ঠান ভিওন।

দেশে এখন তৃতীয় অবস্থানে থাকে বাংলালিংক বাংলাদেশি টাকায় প্রায় আট হাজার কোটি টাকা নতুন বিনিয়োগ করলে দেশে তাদের মোট বিনিয়োগ দাঁড়াবে সাড়ে তিনশো কোটি ডলার বা ২৮ হাজার কোটি টাকা।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নতুন করে এই বিনিয়োগের কথা জানান ভিওন এবং বাংলালিংকের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে ভিওন গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা জিন-এভস চার্লিয়ার বলেন, দেশে বাংলালিংক এ পর্যন্ত ২৫০ কোটি মার্কিন ডলারেরও বেশি পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। আর জাতীয় তহবিলে বাংলালিংকের অবদান ২৪০ কোটি মার্কিন ডলার। নতুন করে এই বিনিয়োগ দেশের টেলিকম খাতের উন্নয়নে ভূমিকা রাখবে।

Banglalink-Techshohor

খসড়া ফোরজি ও স্পেকট্রাম নীতিমালা প্রণয়নের মাধ্যমে একটি বিনিয়োগবান্ধব পরিবশে তৈরি হবে এবং এই নীতিমালা কাঠামো উন্নত ডিজিটাল সার্ভিস ও গ্রাহক সেবা প্রদানে সহায়ক হবে বলে মনে করেন এরিক অস।

ভিওন বাংলালিংককে দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চায়। তবে এজন্য খাতটিতে থাকা অসামঞ্জস্যপূর্ণ কর হার এবং স্পেকট্রামের উচ্চমূল্য প্রত্যাহার করার অনুরোধ জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

অন্যান্য যেকোনো দেশের চেয়ে বাংলাদেশে স্পেকট্রামের মূল্য অনেক বেশি যা অপারেটরদের অধিক বিনিয়োগে অন্তরায় সৃষ্টি করতে পারে বলে মনে করেন তারা। তবে প্রয়োজনীয় স্পেকট্রাম নেওয়ার জন্য বাংলালিংক নীতিনির্ধারকদের সাথে কাজ করতে আগ্রহী।

একটি কার্যকরী ফোরজি স্ট্রাটেজি প্রবর্তন করে সরকার স্থিতিশীল, গ্রাহকবান্ধব, প্রতিযোগীতামূলক, উদ্ভাবন সহায়ক এবং বিনিয়োগবান্ধব কর্মসূচি প্রয়োগের মাধ্যমে তার নিয়ন্ত্রক বিষয়গুলোকে আরো অগ্রসর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে প্রত্যাশা করেন বাংলালিংক ও ভিওনের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভিওন এর প্রধান নির্বাহী কর্মকর্তা জন- ইভস্ সার্লিয়ার, বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস্‌, বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান, হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস আসিফ আহমেদ।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/