Maintance

দেশে গাড়ি, বাইক, অ্যাম্বুলেন্স সেবায় নামছে ‘ইজিয়ার'

প্রকাশঃ ৩:৫৫ অপরাহ্ন, জুলাই ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৩ অপরাহ্ন, জুলাই ১৩, ২০১৭

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে যাত্রা করতে যাচ্ছে অনলাইন অ্যাপভিত্তিক পরিবহন সেবা ‘ইজিয়ার’। এই সেবায় অ্যাপের মাধ্যমে গাড়ি, বাইক ও অ্যাম্বুলেন্স সেবা  দেবে প্রতিষ্ঠানটি।

দেশীয় স্টার্টআপ ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের এই সেবা আগামী আগস্ট মাস থেকে যাত্রা করবে। ইজিয়ারের মাধ্যমে একই সাথে ট্যাক্সি, বাইক এবং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন টেকশহরডটকমকে বলেন, ঢাকা শহরে শুধুমাত্র গাড়ি ও বাইক চলন্ত অবস্থায় থাকলে ট্রাফিক জ্যাম অনেকাংশে কমে যায়। এছাড়া যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে একটু আরামে যাতায়াত করতে পারবেন। এছাড়া দ্রুত বহনের জন্যে বাইক সার্ভিসটিতেও ভালো সাড়া পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছেন।

তিনি আরও বলেন, গ্রাহকরা যেন ভালো সেবা পায় সে বিষয়টি গুরুত্ব দেবে ইজিয়ার। বর্তমানের দেশে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবারের পাশাপাশি দেশীয় উদ্যোগ চলো, পাঠাও, আমার রাইড সেবাগুলো বেশ জনপ্রিয়। তবে ইজিয়ারের সুবিধা হলো একটি মাত্র অ্যাপেই একত্রে গাড়ি, বাইক এবং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে।

ইজিয়ার থেকে গাড়ি সেবা নিলে বেজ ফেয়ার ৫০ টাকা, প্রতি কিলোমিটার ২১ টাকা এবং ওয়েটিং চার্জ মিনিট প্রতি ৩ টাকা খরচ হবে।

তবে ইজিয়ার থেকে বাইক ও অ্যাম্বুলেন্স খরচ কত হবে তা এখনো নির্ধারণ করা হয়নি বলে জানিয়েছেন কামরুল হাসান ইমন । তিনি জানান, আগামী মাস থেকে সেবাটি যাত্রা শুরু করলে গ্রাহকদের সুবিধা অনুযায়ী চার্জগুলো নির্ধারণ করা হবে।

এই ঠিকানা থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এছাড়া ড্রাইভাররা এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করে নিবন্ধন করতে পারবেন।

*

*