উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণের ভিডিও ফাঁস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের স্মার্টফোনভিত্তিক অপারেটিং সিস্টেম উইন্ডোজ ফোনের জন্য হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ আনার ঘোষণা এসেছে আগেই। তবে এবার জানা গেছে নতুন সংস্করণের ফিচারগুলো। এক ভিডিওতে ফাঁস করা হয়েছে এগুলো।

নতুন সংস্করণে সবচেয়ে উলেখ্যযোগ্য ফিচারটি হলো কাস্টম ব্যাকগ্রাউন্ড। আগের সংস্করণের মতো কালো ব্যাকগ্রাউন্ড বাধ্যতামুলক থাকবে না এতে। ইচ্ছা করলে ফটো অ্যালবাম, ক্যামেরা বা যে কোনো ছবি নিজের পছন্দমতো ব্যাকগ্রাউন্ডে যুক্ত করা যাবে।

হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনের সঙ্গে খুব বেশি পার্থক্য না থাকলেও নতুন সংস্করণে যুক্ত করা হয়েছে নতুন কিছু কার্যকর ফিচার। ব্রাজিলে প্রকাশিত হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণটির ভিডিওটিতে নতুন ফিচারগুলো দেখা গেছে।

WhatsApp_Windows_Phone_techshohor_techshohor

ভিডিওটিতে দেখা যায় মেন্যুটি আগের সংস্করণের তুলনায় অনেক সুন্দর করে গোছানো হয়েছে। এ ছাড়া মিডিয়া অটো ডাউনলোড সেটিংস, নোটিফিকেশান সাউন্ড কাস্টোমাইজ করা ও নিরাপত্তার ব্যবস্থার নতুন ফিচার যুক্ত করা হয়েছে।

নতুন সংস্করণ এখনও সব ব্যবহারকারীদের কাছে পৌঁছায়নি। কিছু কিছু ব্যবহারকারী পেয়েছেন। তবে অতি দ্রুত তা সারা বিশ্বের সব উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য উম্মুক্ত করে দেয়া হবে বলে জানান হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

স্মার্টডিভাইসভিত্তিক মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন বেশ পরিচিতি পেয়েছে। বিশেষ করে ফেইসবুক ১৯০ কোটি ডলারের বিনিময় হোয়াটসঅ্যাপের অধিগ্রহনের পর প্রযুক্তি বিশ্বে সাড়া ফেলে। প্রতি মাসে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী বাড়ছে ৪৫ কোটি এবং প্রতিনিয়ত জনপ্রিয়তা বাড়ছে।

উইন্ডোজ ফোন হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণের ফিচারগুলো দেখতে ভিডিওটি দেখে নিতে পারেন।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top