Maintance

আসছে হলোগ্রাফিক ফোন

প্রকাশঃ ৮:০৮ অপরাহ্ন, জুলাই ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:১২ অপরাহ্ন, জুলাই ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উন্নতমানের ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান ‘রেড’ বাজারে আনতে যাচ্ছে নতুন স্মার্টফোন।

সম্প্রতি ‘হাইড্রোজেন ওয়ান’ নামে ফোনটির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। ফোনটিতে ডিসপ্লে ও ক্যামেরার দিকে বিশেষ ফোকাস করা হয়েছে।

৫.৭ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে থাকবে হলোগ্রাফিক সুবিধা। ফলে টুডি ছবি হলোগ্রাফিক মাল্টিভিউ কনটেন্ট এবং থ্রিডিতে পরিণত হবে। ফলে গেইম খেলা হবে আরও বেশি আকর্ষণীয়। ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

ফোনটিতে থাকতে পারে মডিউল সুবিধা। ফলে চাইলে ফোনের যন্ত্রাংশ ব্যবহারকারীরা পরিবর্তন করে নিতে পারবেন। যা অনেকটা গুগলের প্রজেক্ট অ্যারার ফোনের মতই।

ফোনটির সঙ্গে রেডের ডিজিটাল সিনেমা ক্যামেরা যুক্ত করে কাজ করা যাবে। এছাড়া মিউজিক ভক্তদের জন্য ফোনটিতে থাকবে উন্নত স্পিকার।

ক্যামেরা দিকে বিশেষ নজর থাকছে ফোনটিতে। এতে ব্যবহার করা হবে রেডের উন্নতমানের ক্যামেরা, যা দিয়ে চমৎকার মানের ভিডিও রেকর্ড করা যাবে। তবে কত মেগাপিক্সেল ক্যামেরা থাকবে সেই সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জিম জ্যানার্ড বলেন, ফোনটি ব্যবহারকারীরা না দেখলে বর্ণনা করে বোঝানো সম্ভব নয়। এই ফোনে ব্যবহৃত ক্যামেরা ও ডিসপ্লে প্রযুক্তি আগে কেউ দেখেনি।

রেডের পক্ষ থেকে বলা হয়েছে, ফোনটি আগামী বছর বাজারে আনা হবে। ইতোমধ্যে ওয়েবসাইট প্রি-অর্ডার শুরু হয়েছে। অ্যালুমিনিয়াম কাঠামোর ফোনটির মূল্য এক হাজার ১৯৫ মার্কিন ডলার। টাইটানিয়াম কাঠামোর ফোনের মূল্য এক হাজার ৫৯৫ মার্কিন ডলার।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/