Maintance

নোট ৭ দিয়ে কৃত্রিম সঙ্কট তৈরি করছে স্যামসাং

প্রকাশঃ ২:৩৭ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৮ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রিফারবিশড ফোন গ্যালাক্সি নোট ৭ ‘ফ্যান এডিশন’ দক্ষিণ কোরিয়ায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এই জনপ্রিয়তা ও গ্রাহক চাহিদাকে কাজে লাগিয়ে ভবিষ্যৎ ব্যবসার পথ সুগম করতে ইতোমধ্যে সংস্করণটির কৃত্রিম সঙ্কট তৈরি করেছে স্যামসাং।

৭ জুলাই বাজারে আসার পর থেকে এখন পর্যন্ত কোরিয়াতে চার লাখ ফ্যান এডিশন ফোন বিক্রি হয়েছে। ফোনটির চাহিদা এতো বেশি যে কিছু দোকানে ফোনটির স্টক শেষ হয়ে গেছে। ফোনটি ব্ল্যাক অনিক্স ও ব্লু কোরাল রঙে বাজারে ছাড়া হয়।

 

ফ্যান এডিশন ফোনটির দাম ধরা হয়েছে ৬১০ ডলার।  নোট ৭ প্রথমবার বাজারে আসার পর যে মূল্য নির্ধারণ করা হয় তার চেয়ে এর দাম ২০ শতাংশ কম।

স্যামসাং তাদের ফ্যান এডিশন ফোনটি স্বল্প পরিসরে বিক্রি শুরু করেছে। তাই দক্ষিণ কোরিয়ায় এর বিক্রির শেষ হয়ে গেলেও নতুন করে আর স্টক বাড়ানো হবে না।

বিশেষজ্ঞরা বলছেন, স্যামসাং চাইছে গ্রাহক আগ্রহ ও চাহিদা ধরে রাখতে। যাতে করে পরের ফোনগুলো বাজারে আরও বেশি করে ছাড়তে পারে। পরিমার্জন করা নোট ৭-কে তাই অনেকটা টোপ হিসেবে ব্যবহার করছে তারা। এটা ব্যবসায়িক একটি কৌশল হিসেবেই দেখছেন তারা।

উল্লেখ্য, নোট ৭ এর ব্যাটারি বিস্ফোরণের অভিযোগ আসার পর ফোনটি তারা বাজার থেকে সরিয়ে নেয় স্যামসাং। এপরই তারা ফোনটির পরিমার্জন সংস্করণে স্যামসাং নোট ফ্যান এডিশন বাজারে ছাড়ে।

আনীকা জিনাত

*

*

Related posts/