Maintance

বিশেষজ্ঞ 'ভাড়া' করছে স্যামসাং

প্রকাশঃ ১২:০০ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩০ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের ডিভাইসের ব্যাটারির সর্বোচ্চ নিরাপত্তা দিতে এবার ‘ব্যাটারি বিশেষজ্ঞ’ খোঁজ করছে প্রযুক্তি জায়ান্ট স্যামসাং।

এই প্রক্রিয়ায় যুক্তরাষ্ট্র এবং ইউরোপে বেশকিছু ব্যাটারি বিশেষজ্ঞকে চুক্তিভিত্তিক নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এজন্য ইতোমধ্যেই তারা কার্যক্রম শুরুও করেছে।

শুধু ব্যাটারি বিশেষজ্ঞ নয়, স্যামসাং চাইছে তারা বাইরের প্রতিষ্ঠানগুলো থেকে বেশকিছু ‘ট্যালেন্ট’ খুঁজে নেবে।

এর আগে গত বছর স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ডিভাইস নোট ৭ ব্যাটারিজনিত বিস্ফোরণ ঘটনায় বাজার থেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয় স্যামসাং।

Sumsung G note7

তার পর তাদে আয়ে ধ্বস নামে, সুনামও ক্ষুন্ন হয়। কিন্তু অনেক চেষ্টার পর আবারও চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে রেকর্ড আয় করেছে দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠানটি।

স্যামসাং নতুন করে যাদের নিয়োগ দেবে তারা মূলত তাদের ব্যাটারি বিভাগের হয়ে কাজ করবেন। এজন্য একটি দলও গঠন করা হবে নতুনদের দিয়ে। তারা ব্যাটারির ডিজাইন, এর উৎপাদন, ব্যাটারির বিভিন্ন যন্ত্রাংশ দেখাশোনার কাজটি তারা করবেন।

এক গণমাধ্যম প্রতিবেদনে বলা হয়েছে, স্যামসাং তাদের জন্য যুক্তরাষ্ট্র এবং ইউরোপ থেকে যোগ্য লোকদের খুঁজে নেবে। তবে এক্ষেত্রে অবশ্যই ওই প্রার্থীদের ব্যাটারি সায়েন্সে মাস্টার্স ডিগ্রি অথবা ডক্টরেট ডিগ্রি থাকতে হবে। একই সঙ্গে তাদের ব্যাটারি নিয়ে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

স্যামসাংয়ের যুক্তরাষ্ট্রের এইচআর এক্সিকিউটিভ বলেছেন, ইতোমধ্যে তারা বেশকিছু প্রার্থীর সাক্ষাৎকার পর্ব শেষ করেছেন।

তবে ঠিক কতোজনকে নিয়োগ দেওয়া হবে বা কোন সময়ের মধ্যে এই নিয়োগ করা হবে তা সম্পর্কে বিস্তারিত কিছুই বলেননি ওই কর্মকর্তা।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/