Maintance

টুইটারে মালালা, ৩০ মিনিটেই অনুসারী লাখ ছাড়িয়ে

প্রকাশঃ ১:১৭ অপরাহ্ন, জুলাই ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৭ অপরাহ্ন, জুলাই ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের সবচেয়ে কম বয়সী নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানের নারীশিক্ষা আন্দোলন নিয়ে কাজ করা তরুণী মালালা ইউসুফজাই টুইটারে যোগ দিয়েছেন।

শুক্রবার টুইটারে যোগ দেওয়ার মাত্র ৩০ মিনিটের মাথায় তার অনুসারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে। সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, তারা নিশ্চিত নয়, তবে তারা ধারণা করছে, এটাই হতে পারে এতো কম সময়ে লাখের বেশি অনুসারী হওয়ার রেকর্ড।

যোগ দেওয়ার পর মালালার প্রথম পোস্ট ছিলো, হাই টুইটার। তবে এর কিছুক্ষণ পরেই তিনি আরেকটি পোস্ট দিয়ে জানান, গতকালই তার স্কুল জীবন শেষ হয়েছে। আর টুইটারে সেটি তার প্রথম দিন।

BBC-MALALA_TECHSHOHOR

টুইটারে তাকে বেশিরভাগ মানুষই স্বাগত জানিয়েছেন।

টুইটারে তিনি বলেন, প্রতিটি মেয়ের জীবনের গল্প আলাদা। নারীদের সোচ্চার হতে হবে, আর এটাই হতে পারে সর্বজনীন শিক্ষা ও সমতা প্রতিষ্ঠার যুদ্ধে আমাদের সবচেয়ে বড় অস্ত্র।

মাত্র ১১ বছর বয়সে মালালা নারীদের শিক্ষা নিয়ে ব্লগ লেখা শুরু করেন। এরপর ২০১২ সালে ১৫ বছর বয়সে তালেবান জঙ্গীদের হামলার শিকার হন তিনি। এরপরই বিশ্ব গণমাধ্যমে উঠে আসতে শুরু করে মালালার গল্প।

তখন তার জীবন শঙ্কায় পড়লে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে নেওয়া হয়। ধীরে ধীরে সুস্থ হলে যুক্তরাজ্যেই থেকে যান তিনি। আর উচ্চ মাধ্যমিক শিক্ষা শেষ করেন যুক্তরাজ্য থেকেই।

বিবিসি অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/