Maintance

উবারের পথ ধরে আসছে 'ওলা'

প্রকাশঃ ১০:৪৬ পূর্বাহ্ন, জুলাই ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৯ অপরাহ্ন, জুলাই ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের অনলাইন ট্রান্সপোর্টেশন নেটওয়ার্ক কোম্পানি ওলা এখন বাংলাদেশের বাজারে প্রবেশের পরিকল্পনা হাতে নিয়েছে।  এই পরিকল্পনা বাস্তবায়নে ওলার একটি টিম স্থানীয় বাজারের প্রয়োজনীয় বিষয়গুলো যেমন এসএমএস, মুদ্রা বিনিময় ও ভিন্ন ভিন্ন মার্কেটের জন্য ইউজার ইন্টারফেস সম্পর্কে জেনে নিচ্ছে।

ওলার পরিকল্পনাটি সম্পর্কে জানেন এমন একজন ব্যক্তির বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রযুক্তি বিভাগ গ্যাজেট ৩৬০ ডিগ্রি এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

নামপ্রকাশে অনিচ্ছুক সেই ব্যক্তি জানান,  তাদের প্রধানতম প্রতিদ্বন্দ্বী উবার ইতিমধ্যে বাংলাদেশ ও শ্রীলংকার বাজারে প্রবেশ করেছে। তাই ওলার কার্যক্রম আন্তর্জাতিকভাবে পরিচালনা করতে তারা প্রতিবেশী দেশ বাংলাদেশ, নেপাল ও শ্রীলংকার বাজারে প্রবেশের চিন্তা করছে।

ola-taxi-techshohor

তবে ওই রিপোর্টে, কবে নাগাদ ভারতীয় এই রাইড সার্ভিস দেশের বাজারে প্রবেশ করতে পারে তা জানানো হয়নি। ওলা সম্প্রতি তাদের অ্যাপে আন্তর্জাতিক ফোন নম্বর প্রবেশ করানোর সুবিধা যুক্ত করেছে।

উল্লেখ্য, বাংলাদেশে ইতিমধ্যে  উবার ও পাঠাও নামে দুটি রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম রয়েছে।

অন্যদিকে,ওলা ভারতের ১১০ টি শহরে তাদের সেবা কার্যক্রম পরিচালনা করছে। তবে তাদের প্রতিদ্বন্দ্বী উবার ভারতের মাত্র ২৯ টি শহরে তাদের কার্যক্রম চালিয়ে যেতে পারছে।

ফিউচার স্টার্টআপ অবলম্বনে আনিকা জীনাত

 

*

*

Related posts/