Maintance

জনপ্রিয় ১০ অ্যাপের ৬টিই ফেইসবুকের, শীর্ষে হোয়াটসঅ্যাপ

প্রকাশঃ ৪:৫৫ অপরাহ্ন, জুলাই ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৮ অপরাহ্ন, জুলাই ৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বে সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় আধিপত্য রেখেছে ফেইসবুক। শীর্ষ ১০ তালিকার ৬টিই ফেইসবুক ও এর অধিগ্রহণ করা সেবাগুলোর। তবে ওই তালিকায় একেবারে শীর্ষে হয়েছে হোয়াটসঅ্যাপ।

বাজার গবেষণাকারী প্রতিষ্ঠান স্টাটিস্টা ডটকম প্রিওরি ডেটার জরিপ তথ্যে অ্যাপগুলোর এই অবস্থানের কথা জানিয়েছে।  চলতি বছরের জুনে করা জরিপ ডেটায় এই  তালিকা করা হয়েছে।

এতে দেখা যায়, শীর্ষে থাকা হোয়াটসঅ্যাপ ওই এক মাসে প্লেস্টোর হতে প্রায় ৯৬ দশমিক ৩০ মিলিয়ন ডাউনলোড হয়েছে।দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা ম্যাসেঞ্জার ও ফেইসবুক অ্যাপ যথাক্রমে ৭৫ দশমিক ৬৭ এবং ৩৯ দশমিক ৯৩ মিলিয়ন ডাউনলোড হয়েছে।

এছাড়া সপ্তম ও দশম স্থানে থাকা ফেইসবুক লাইট ও ম্যাসেঞ্জার লাইট যথাক্রমে ২৮ দশমিক ২৬ এবং ১০ দশমিক ৫২ মিলিয়ন ডাউনলোড হয়েছে।

চতুর্থ স্থানে রয়েছে ছবি শেয়ারিং প্লাটফর্ম ইন্সটাগ্রাম। এটি একই সময়ে ৩৫ দশমিক ৭২ মিলিয়ন ডাউনলোড করা হয়েছে। ষষ্ঠ স্থানে রয়েছে ভিডিও শেয়ারিং সেবা স্ন্যাপচ্যাট।

এছাড়া ফিডগেট স্পিনার ২২ দশমিক ৮০ মিলিয়ন ডাউনলোড নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

অষ্টম ও নবম স্থানে থাকা সাবওয়ে সাফারস ও স্পটিফাই মিউজিক যথাক্রমে ১২ দশমিক ১৮ মিলিয়ন এবং ১০ দশমিক ৫২ মিলিয়ন ডাউনলোড হয়েছে।

তুসিন আহমেদ

*

*

Related posts/