Maintance

নকিয়া ৯ ফ্ল্যাগশিপ ফোন!

প্রকাশঃ ৮:৩১ অপরাহ্ন, জুলাই ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৪ অপরাহ্ন, জুলাই ৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত কয়েক মাস ধরে প্রযুক্তি দুনিয়াতে নানা তথ্য ফাঁস হচ্ছে নকিয়ার নতুন ফোন নিয়ে। ধারণা করা হচ্ছে ‘নকিয়া ৯’ নামে চলতি বছর একটি ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি।

ফাঁস হওয়া তথ্য মতে, নকিয়া ৯ ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের প্রসেসর, ডুয়েল ক্যামেরা সেটআপ এবং কিউএইচডি ডিসপ্লে থাকতে পারে।

৫.৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজুলেশন হতে পারে ১৪৪০*২৫৬০ পিক্সেল। গতিময় সুবিধা দিতে থাকতে পারে ৮ জিবি র‍্যাম। তবে ৪ ও ৬ জিবি র‍্যামের সংস্করণেও উন্মুক্ত হতে পারে ডিভাইসটি।

আরও পড়ুন: একসঙ্গে শাওমি-নকিয়া

এতে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি থাকতে পারে। এছাড়া ৩.৫ এমএম অডিও জ্যাক, ইউএসবি টাইপ সি, কুইক চার্জ ৪ ইত্যাদি সুবিধা থাকার পাশাপাশি ৩ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকবে এতে।

ফোনটির মূল্য হতে পারে ৭৫০ ইউরো। ফ্ল্যাগশিপ ডিভাইস হওয়ার কারণে স্যামসাং গ্যালাক্সি এস৮, ওয়ানপ্লাস ৫, শাওমি এমআই৬’য়ের সাথে নকিয়া ৯ প্রতিযোগিতা করবে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষে বাজেট নির্ভর নকিয়া ৩, ৫ এবং ৬ উন্মুক্ত করেছিলো এইচএমডি গ্লোবাল। যদিও এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে নকিয়ার পরবর্তী ফোন সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোন তথ্য জানানো হয়নি।

তবুও প্রযুক্তি প্রেমীদের আগ্রহের কমতি নেই ডিভাইসটিতে নিয়ে। দেখা যাক শেষ পর্যন্ত ফ্ল্যাগশিপ বাজারে প্রতিযোগিতা করার মত ডিভাইস আনতে পারে কিনা, নাকি হারিয়ে যাওয়াদের দলে জায়গা করে নেয় নকিয়া!

ফোনএরিনা ও টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন:

  • আসছে নকিয়ার নতুন ফিচার ফোন

*

*

Related posts/