Maintance

আরও দুটি ফোন আনছে শাওমির

প্রকাশঃ ৪:২০ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪১ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের অ্যাপল খ্যাত প্রযুক্তিপণ্য নিমার্তা প্রতিষ্ঠান শাওমি নতুন দুইটি স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে। সম্প্রতি অনলাইনে রেডমি প্রো ২ ও এক্স১ নামের ফোন দুইটি নিয়ে তথ্য ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্য থাকে জানা যায়, শাওমি এক্স১ ফোনটিতে থাকবে বেজেলহীন ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন হবে ২১৬০*১০৮০ পিক্সেল।

এতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেটের প্রসেসর এবং সনির আইএমএক্স৩৬২ অথবা আইএমএক্স৩৮৬ সেন্সরযুক্ত ডুয়েল ক্যামেরা সেটআপ। তবে ফোনটিতে কতো মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে সে সম্পর্কে জানা যায়নি।

Symphony 2018

৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সংস্করণে যথাক্রমে ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল মেমোরির সংস্করণে পাওয়া যাবে ফোন দুটি। ধারণা করা হচ্ছে, ডিভাইসটির মূল্য শুরু হতে পারে ২৯৪ মার্কিন ডলার থেকে।

গত কিছুদিন ধরেই রেডমি প্রো২ নিয়ে গুঞ্জন চলছিলো। ধারণা করা হচ্ছে, আগামী মাসেই স্বল্পদামী ফোনটি বাজারে আসতে পারে। এই মধ্যেই এক্স১ নিয়েও গুঞ্জন শোনা গেলো।

এদিকে, ফোন বিষয়ক সংবাদ মাধ্যম জিএসএমএরিনায় প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, শাওমি এক্স১ চলতি মাসের শেষের দিকে উন্মুক্ত হতে পারে। তবে শাওমির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কোনো তথ্য জানানো হয়নি।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/