Maintance

নারীঘটিত কেলেংকারিতে আরও এক পদত্যাগ

প্রকাশঃ ১১:০৫ পূর্বাহ্ন, জুলাই ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৪ পূর্বাহ্ন, জুলাই ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  সিলিকন ভ্যালির ফাইভ হান্ড্রেড স্টার্টআপের সহ-প্রতিষ্ঠাতা ও মুখপাত্র ডেভ ম্যাকলুর পদত্যাগ করেছেন। কর্মক্ষেত্রে নারী কর্মীদেরকে যৌন হয়রানি করার অভিযোগে তিনি পদত্যাগ করতে বাধ্য হন।
শুক্রবার প্রকাশিত নিউইয়র্ক টাইমসের রিপোর্ট অনুযায়ী, ২০১৪ সালে সারাহ কুনস্ট নামে এক চাকরি প্রার্থীর সঙ্গে তিনি অসঙ্গত আচরণ করেন। তাকে ফেইসবুকের ম্যাসেজে লেখেন, আমি সিদ্ধান্ত নিতে পারছি না তোমাকে চাকরি দিবো নাকি মারবো।

রিপোর্টটি প্রকাশ হওয়ার পর ফাইভ হান্ড্রেড স্টার্টআপের আরেক সহ-প্রতিষ্ঠাতা ক্রিস্টিন টিসাই জানিয়েছেন, তার প্রতিষ্ঠান ম্যাকলুরের অসংযত আচরণের ব্যাপারে অনেক আগেই অবগত। টেক কমিউনিটির নারী কর্মীদের সঙ্গে তার আচরণ খারাপ হওয়ার কারণে কয়েক মাস আগে তার ভূমিকা জেনারেল পার্টনার হিসেবে সীমাবদ্ধ করে দেওয়া হয়।

sarah-kunst-techshohor
সারাহ কুনস্ট

এদিকে, নারীঘটিত এসব কেলেংকারির ঘটনা ম্যাকলুর স্বীকার করেছেন। শনিবার তিনি বলেন, কর্মক্ষেত্রের বিভিন্ন পরিস্থিতে আমি একাধিক নারীর কাছ থেকে সুবিধা নিয়েছি। এটা আসলে পুরোপুরিভাবে অগ্রহণযোগ্য ছিল।

তিনি আরও জানান, আচরণের এই ত্রুটি কাটিয়ে উঠতে তিনি কাউন্সেলিং করছেন। ম্যাকলুর অবশ্য বলছেন, এর মাধ্যমে সে পুরোপুরি বদলে যাবে তা যে কেউ বিশ্বাস করবে সেটা আশা করছে না। কিন্তু সে তার আচরণ পরিবর্তন করতে সচেষ্ট।

সিএনএন টেক অবলম্বনে আনিকা জীনাত 

*

*

Related posts/