Maintance

পাঁচ অ্যাক্সেসরিজে ছবি তুলুন আরও সহজে

প্রকাশঃ ১২:৫৫ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৪১ অপরাহ্ন, জুলাই ৪, ২০১৭

টেক শহর বনটেন্ট কাউন্সিলর : ফোনে ছবি তুলতে গেলে অনেক সময়ই তা মনমতো হয় না। ছবি কোথাও ঝাপসা হয় তো, কোথাও আবার অন্ধকার হয়ে যায়।

ছবি তোলার ক্ষেত্রে অ্যাঙ্গেল ঠিক রাখতে ও আলোর সমস্যা মেটাতে আলাদা কিছু অ্যাক্সেসরিজ ব্যবহার করা যেতে পারে। নিখুঁত ছবি তুলতে প্রয়োজনীয় পাঁচটি অ্যাক্সেসরিজের খোঁজ জেনে নিন।

লেন্স কিট

ফোনের মেগাপিক্সেল বেশি হলেও কখনওই তা ডিএসএলআরের মতো ছবি তুলতে পারে না। এর একটি কারণ হচ্ছে, লেন্সের অভাব। ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে ডিএসএলআর ক্যামেরায় লেন্স পরিবর্তন করে ছবি তোলে। কিন্তু স্মার্টফোনে ছবি তোলার জন্য সেটআপগুলো নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

এই সমস্যার সহজ সমাধান করতে অ্যাক্সেসরি থ্রি ইন ওয়ান লেন্স কিট ব্যবহার করতে পারেন। এতে  থাকবে ফিশ আই লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল ও ম্যাক্রো লেন্স। এই লেন্সগুলো আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনেও সেট করা যাবে। এটির দাম পড়বে ৯ দশমিক ৯৯ ডলার।

লাইম লেন্স

লাইম ইউনিভার্সাল স্মার্টফোন ক্যামেরা লেন্স সেটে রয়েছে ১০এক্স ম্যাক্রো লেন্স ও ০.৬৭এক্স ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এই দুটি লেন্স যেকোনো ফোনে ব্যবহার করা যাবে। এর দাম পড়বে ৩৯ ডলার।

ট্রাইপড

ফোনো ব্যবহার করার জন্য বেছে নিতে পারেন আরমোর-এক্স ট্রাইপড। এর বাঁকানো দুই হ্যান্ডেলে রয়েছে রাবার গ্রিপ। যা দিয়ে ট্রাইপডটি যেকোনো স্থানে বসানো যাবে। এর ব্লুটুথ শাটার রিমোর্ট দিয়ে দূর থেকেও ছবি তোলা যাবে। ট্রাইপডটির দাম ধরা হয়েছে ১৯ ডলার।

হ্যান্ডেল

কাঁপানো ছবি সবসময়ই হতাশার কারণ হয়ে দাঁড়ায়। তাই হাতের কাঁপাকাপি বন্ধ করতে জেটিলাস স্ট্যাবিলাইচার রিগ কিট ব্যবহার করা যেতে পারে। বিশেষ ডিজাইনের এই হাতল ছবি তোলার ক্ষেত্রে হাতের নিয়ন্ত্রণ বজার রাখবে। এর দাম নির্ধারণ করা হয়েছে ২১ দশমিক ৯৫ ডলার।

স্ট্যান্ড

ছবি এডিট করার সুবিধার্থে ব্যবহার করতে পারেন ক্রেডিট কার্ড সাইজের একটি স্মার্টফোন স্ট্যান্ড। এর সুবিধা হলো ছবি এডিট করার সময় ঘণ্টার পর ঘণ্টা স্মার্টফোনের দিকে তাকিয়ে থাকতে হয় না। স্ট্যান্ডের কাজ শেষ হয়ে গেলে সহজেই তা পকেটে, পার্সে বা ওয়ালেটে ভাঁজ করে রাখা যায়। ছোট এই স্ট্যান্ড কিনতে খরচ করতে হবে ১৯ ডলার।

ম্যাশেবল অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/