Maintance

রাজশাহীতে কাজী আইটির কার্যক্রম শুরু

প্রকাশঃ ৫:৪৩ অপরাহ্ন, জুলাই ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১১ পূর্বাহ্ন, জুলাই ৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভাগীয় শহর রাজশাহীতে অফিস চালু করেছে কাজী আইটি সেন্টার লিমিটেড। সেখানে কমপক্ষে এক হাজার জনকে চাকরি দেওয়ার কথা আগেই জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

সোমবার রাজশাহীতে কাজী আইটি সেন্টার তাদের অফিস উদ্বোধন করে রাজধানীর বাইরে তথ্যপ্রযুক্তি খাতে বড় ধরনের কর্মসংস্থান শুরু করলো।

ভিন্নতায় বিশ্বাসী তথ্যপ্রযুক্তি খাতের এই প্রতিষ্ঠান ইতোমধ্যে রাজশাহীতে তরুণদের কাছ থেকে আবেদন গ্রহণ করে সাক্ষাৎকার এবং পরীক্ষা নেওয়া সম্পন্ন করেছে। সেখান থেকে উত্তীর্ণদের নিয়োগপত্র দেওয়া হবে।

Kazi-IT-Rajshahi-Techshohor

কাজী আইটি সেন্টার লিমিটেডের এইচআর ম্যানেজার মো. সাদিকুর রহমান টেকশহরডটকমকে বলেন, তারা সোমবার থেকে রাজশাহীতে অ্যাসেসমেন্ট প্রক্রিয়া শুরু করেছেন। অল্প সময়ের মধ্যে সেখানে পুরোদমে কাজ শুরু করতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে রাজশাহীতে অফিস স্থাপন করে সেখানে হাজারজনকে চাকরি দিতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিললের সঙ্গে একটি সমঝোতা চুক্তি করেছে।

চুক্তি অনুযায়ী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, কম্পিউটার কাউন্সিলের এলআইসিটি প্রকল্প এবং কাজী আইটি যৌথভাবে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবে। সেই প্রশিক্ষণে দক্ষদের চাকরির ব্যবস্থা করবে কাজী আইটি।

এই প্রশিক্ষণে বিসিসি এবং এলআইসিটি প্রকল্প ট্রেনিং ল্যাব, মডিউল তৈরি, সনদ প্রদান, প্রচার-প্রচারণা ও অন্যান্য কারিগরি সহায়তা দেবে। আর কাজী আইটি প্রশিক্ষণ, প্রশিক্ষক এবং এর পর চাকরির সুযোগ দেবে।

আগামী দুই বছরে কাজী আইটি এই লোকবল নিয়োগ দেবে। তবে নিয়োগের ক্ষেত্রে তারা দক্ষতাকেই বড় হিসেবে দেখছে। এক্ষেত্রে তারা গ্র্যাজুয়েটদের সাবজেক্ট ব্যাকগ্রাউন্ডকে বেশি নজরে আনছে না।

ইমরান হোসেন মিলন

১ টি মতামত

*

*

Related posts/