Maintance

ফ্রি ওয়াইফাই খুঁজে দেবে ফেইসবুক

প্রকাশঃ ১০:৪৯ পূর্বাহ্ন, জুলাই ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৬ অপরাহ্ন, জুলাই ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষ আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হলো ফেইসবুকের ‘ফাইন্ড ওয়াইফাই’ ফিচার। এর ফলে ব্যবহারকারীর আশেপাশে কোথায় ফ্রি ওয়াইফাই সুবিধা রয়েছে সেটি জানতে পারবেন।

এতোদিন এই তথ্যটি জানা কিছুটা হলেও কঠিন ছিল। গত বছর ফিচারটি আনার ঘোষণা দিয়েছিল সামাজিক যোগাযোগ জায়ান্টটি।  তবে এতদিন পরীক্ষামূলক সংস্করণে ছিল।

ফেইসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা নতুন ফিচারটি উপভোগ করতে পারবেন। দ্রুতই সারা বিশ্বের ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে ফিচারটি।

ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা স্মার্টফোনে ফেইসবুক অ্যাপের অপশন থেকে ‘ফাইন্ড ওয়াইফাই’ অপশন পাবেন। এই অপশনটিকে ক্লিক করলেই দেখা যাবে আশাপাশে কোথায় গেলে বিনামূল্যে ওয়াইফাই সুবিধা পাওয়া যাবে।

ফেইসবুক ব্যবহারকারীদের জন্য প্রতিনিয়ত নিত্য নতুন ফিচার আনছে। তারই ধারাবাহিকতায় নতুন এই ফিচার এনেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, বর্তমান সময়ে ওয়াইফাই মানুষের প্রয়োজনীয় চাহিদায় রূপ নিয়েছে। ওয়াইফাই সংযোগ সেবাদাতা প্রতিষ্ঠান আইপাস ইউরোপ ও যুক্তরাষ্ট্রের এক হাজার ৭০০ জনকে নিয়ে একটি জরিপ চালায়। এতে দেখা যায়, শারীরিক সম্পর্ক, অ্যালকোহলের মতো বিষয়গুলোর চেয়েও বেশি গুরুত্ব পায় ওয়াইফাই। সেখানে প্রতি দশ জনের চার জন ওয়াইফাইকে বেশি গুরত্ব দিচ্ছেন।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/