Maintance

আবার বিক্রি হবে গ্যালাক্সি নোট ৭

প্রকাশঃ ৩:৩৪ অপরাহ্ন, জুলাই ২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৮ অপরাহ্ন, জুলাই ৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি সপ্তাহেই বিক্রি শুরু হচ্ছে রিফারবিশড বা পরিমার্জন করা গ্যালাক্সি নোট ৭। শুক্রবার থেকে দক্ষিণ কোরিয়ায় ফোনটি পাওয়া যাবে বলে জানিয়েছে স্যামসাং।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৪ লাখ রিফারবিশড গ্যালাক্সি নোট ৭ বিক্রি করবে স্যামসাং। প্রতিটি ডিভাইসের মূল্য হতে পারে ৬১৫ মার্কিন ডলার।

রিফারবিশড নোট ৭ ডিভাইসটির ডিজাইনে কোনো পরিবর্তন আনা হয়নি। তবে পরিবর্তন আনা হয়েছে ব্যাটারিতে। এতে ৩ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হচ্ছে।

samsung-galaxy-note-7-techshohor (2)

আগের নোট ৭ ডিভাইসে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ছিল। ব্যাটারি পরিবর্তন করে নতুন ব্যাটারি দেওয়ায় বিস্ফোরণ জনিত কোনো দুর্ঘটনা ঘটবে না বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।

ডিভাইসটিতে ফার্মওয়্যার ও কার্নেল বিল্ড চলতি বছর ফেব্রুয়ারিতে আপডেট করা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট।

স্যামসাং গত মার্চ মাসে নোট ৭ রিফারবিশড ভাবে বিক্রির ঘোষণা দিয়েছিল। তবে রিফারবিশড নোট ৭ নিয়ে স্যামসাং ভক্তদের আগ্রহ দেখা যায়নি। সম্প্রতি বাজারে আসা গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস নিয়ে মেতে আছে স্যামসাং ভক্তরা।

তবে যুক্তরাষ্ট্র ও ভারতে ফোনটি ফোনটি বিক্রির কোনো পরিকেল্পনা নেই বলে প্রতিষ্ঠানটির তরফে জানানো হয়।

গত বছর নোট ৭ বাজারে আসার পর ব্যাটারি বিস্ফোরণের অভিযোগ করেন গ্রাহকরা। পরে বেশ কয়েকটি এমন অভিযোগ পাওয়ায় প্রথমে ফোন বদলে দেয় স্যামসাং। পরে আবার অভিযোগ আসলে তা বাজার থেকে একেবারে প্রত্যাহার করে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি।

তুসিন আহমেদ

*

*

Related posts/