Maintance

ঈদ বিনোদন হাতে হাতে, অনলাইনে

প্রকাশঃ ৫:৩৪ অপরাহ্ন, জুন ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৪ অপরাহ্ন, জুন ২৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঈদ বিনোদন এখন শুধু বেড়াতে যাওয়া বা ঘরের চার কোনা বাক্সটির মধ্যে সীমাবদ্ধ থাকছে না। উৎসবের রঙ ছড়িয়ে পড়েছে অনলাইনেও। হাতের স্মার্টফোন বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে।

দেশে অনলাইনকেন্দ্রিক বিনোদন বাড়ছে বেশ কয়েক বছর ধরে। বিশেষ করে গত কয়েক ঈদে তা জনপ্রিয়তাও পেয়েছে বেশ। এবারও এর ব্যতিক্রম নয়, বরং বেড়েছে কলেবরও।

অনেককে ঢাকা ছাড়ার আগে স্মার্টফোনে সিনেমা ও গান ডাউনলোড করে নিতে দেখা গেছে। গলির দোকানগুলোতে এ জন্য ব্যস্ত সময় কাটিয়েছেন কর্মীরা।

ইউটিউবে নতুন নাটক বা সিনেমা মুক্তির পাশাপাশি মোবাইল ফোন অপারেটরগুলোও তাদের গ্রাহকদের জন্য নতুন কিছু নিয়ে হাজির হয়েছে। তাদের নেটওয়ার্কে বিনোদনের পসরা সাজিয়েছে।

online-youtube-natok-techshohor

বাংলালিংক যেমন ১২টি গানের নতুন সিরিজ নিয়ে এসেছে। গত বছর অপারেটরটি দেশে প্রথমবারের মতো মোবাইল প্লাটফর্মে মুক্তি দিয়েছিল একটি সিরিয়ালের।

গ্রামীণফোনও নতুন গান দিয়ে সাজিয়েছে তাদের বিনোদন। জিপি মিউজিকে সঙ্গীতপ্রেমীদের জন্য থাকছে সেসব গান।

এবার সাত পর্বের দুটি ‘ওয়েব সিরিজ’ প্রচারিত হবে ইউটিউব চ্যানেল ‘সিএনজিতে’।

আমি ক্রিকেটার হতে চাই – নামের সিরিজটি নির্মাণ করেছেন মাবরুর রশীদ। এতে অভিনয় করেছেন আফরান নিশো, ঈশিকা খান ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় মেহরাব হোসেন অপি।

নাটকটি মুক্তি পাবে ঈদের সাত দিন সন্ধ্যা ৭টায়। এতে এক ক্রিকেটপাগল মেয়েকে মুগ্ধ করতে এক ছেলের ক্রিকেটার হওয়ার গল্পই তুলে ধরেছেন পরিচালক।

একই চ্যানেলে ঈদের সাত দিন রাত নয়টায় মুক্তি পাবে অ্যাডমিশন টেস্ট নামে আরেকটি ওয়েব সিরিজ, যেখানে অভিনয় করেছেন টয়া, জোভান, তামিম মৃধা ও জাকি।

এদিকে বাংলা ঢোলের উদ্যোগে সাকিব রায়হানের রচনা ও পরিচালনায় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্সে প্রচারিত হবে বিশেষ নাটক উপহার। এটি মুক্তি পাবে চাঁদরাতে।

ঈদের দিন সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে ঝড়ের পরে নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। নতুন গানের মিউজিক ভিডিও নিশ্চয়ই থাকবে ইউটিউবে।

আবার টেলিভিশনের খবর ও বিজ্ঞাপনের ঝামেলা এড়িয়ে যারা নাটক দেখতে চান, তারা যেতে পারেন টেলিভিশনগুলোর ইউটিউব চ্যানেলে।

*

*

Related posts/