Maintance

ব্যবসায়িক ভ্রমণে দরকারি গ্যাজেট

প্রকাশঃ ৯:৪০ পূর্বাহ্ন, জুলাই ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৩ পূর্বাহ্ন, জুলাই ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবসায়িক উদ্দেশ্যে ভ্রমণসঙ্গী হিসেবে বর্তমান সময়ে প্রযুক্তি গ্যাজেটের বিকল্প নেই। কারণ এই গ্যাজেটগুলোকে কাজে লাগিয়েই অনেক কর্ম সমাধা করতে হয়। তাই ব্যবসায়িক উদ্দেশ্যে যারা বাইরে যেতে চান তারা যদি কিছু প্রযুক্তি গ্যাজেট সঙ্গে নেন তাহলেই তাদের ভ্রমণ আরও সহজ হয়।

হোটেলে ব্যবসায়ীদের জন্য বেশকিছু সুবিধা দেওয়া হয়। তবে যদি কোনো ব্যবসায়ী মাত্র ছয়টি গ্যাজেট নিয়ে নেন তাহলে তার রুমকেই সাজাতে পারেন অফিসের আদলে। এমন কিছু প্রযুক্তি গ্যাজেট হলো-

মাইক্রো পকেট প্রজেক্টর
১৪৯ দশমিক ৯৯ ডলার দামের এই প্রজেক্টর ব্যবসায়ীকে খুব সহজেই তার কর্মসমাধা করা যাবে। প্রজেক্টরটির সহায়তায় ৫০ ইঞ্চির ছবি পাওয়া যাবে। এক পাউন্ডের কম ওজনের এই প্রজেক্টর স্মার্টফোন, ট্যাবলেট বা কম্পিউটারে ব্যবহার করা যাবে। প্রজেক্টরটিতে রয়েছে বিল্টইন স্পিকার।

পাঁচটি পোর্টযুক্ত ইউএসবি চার্জিং স্টেশন
বর্তমানের গ্যাজেটগুলোর বেশিরভাগই ইউএসবি চার্জিং প্রযুক্তির। ফলে ব্যবসায়িক ভ্রমণের অন্যতম সঙ্গী হতে পারে এই চার্জি স্টেশন। পাঁচটি পোর্ট দেবে সহজেই অনেকগুলো ডিভাইস চার্জ করার সুবিধা। ডিভাইসটির দাম ৪৪ দশমিক ৯৯ ডলার। এটার অবশ্য সাতটি পোর্টযুক্ত মডেলও পাওয়া যায়।

স্মার্ট এক্সটার্নাল ব্যাটারি প্যাক
আপনি যেহেতু ভ্রমণে বের হবেন, তাই সবসময় আপনার কাছে বিশেষ করে বাইরে কোথাও বের হলে পাওয়ার ব্যাকআপ খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে। সেক্ষেত্রে যদি পাওয়ার ব্যাকআপ না থাকে তবে ব্যবসায়িক অনেক কাজ করা সম্ভব হবে না। প্রায় ১০০ ডলারের এই সোলপ্রো হেলিওস স্মার্ট এক্সটার্নাল ব্যাটারি প্যাকটি সেই সমাধান দিতে পারে।

ইকুইল স্মার্ট পেন ২
পেনটির দাম পড়তে পারে প্রায় ১৯০ ডলার। এটিতে বিল্টইন হ্যান্ড রাইটিং রিকগনেশন প্রযুক্তি রয়েছে। এটা দিয়ে ট্যাবলেট, স্মার্টফোনে অনায়াসে কাজ করা যাবে। এই পেনের সাহায্যে কাজের সময় ডিভাইসে কালার বদলানো, ছবি এডিটিং, টেক্সট এডিটিং এর মতো কাজ করা যায়।
মিটিং বা প্রেজেন্টেশনে এই পেন খুবই উপকারী।

টাইল স্লিম
টাইল স্লিম বিশ্বের অন্যতম পাতলা একটি ব্লুটুথ ট্র্যাকার। এটি জিপিএস ট্র্যাকারের সাহায্যে ট্র্যাক করে কাছাকাছি হারিয়ে যাওয়া বা লুকিয়ে থাকা স্মার্টফোন খুঁজে বের করা সম্ভব। টাইল স্লিম ওয়ালেট, পাসপোর্ট বা পার্সে খুব সহজেই ব্যবহার করা যায়। এর দাম ৩০ ডলার।

জুটা ল্যাবস মিনি রোবটিক প্রিন্টার
জরুরী প্রয়োজনে বাইরে থাকাবস্থায় কোনো ডকুমেন্ট প্রিন্ট প্রয়োজন পড়তেই পারে। সেক্ষেত্রে এর সহজ সমাধান হতে পারে এই জুটা ল্যাবস মিনি রোবটিক প্রিন্টার

প্রিন্টারটি ব্যবহার করে ওয়াইফাই সংযোগ কাজে লাগিয়ে স্মার্টফোন, ট্যাবলেট বা কম্পিউটারের সাহায্যে প্রিন্ট করা সম্ভব হবে। এটি দিয়ে টানা এক ঘণ্টা প্রিন্ট করার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

তবে এখন প্রিন্টারটি খুব বেশি পাওয়া যায় না। এটি এখনো উৎপাদন করে চলেছে। তবে চাহিদা অনুযায়ী সাপ্লাই কম। এর দাম ২৯৯ ডলার।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/