Maintance

অ্যামাজনের মাধ্যমে পণ্য বেচবে নাইকি

প্রকাশঃ ৩:৩৬ অপরাহ্ন, জুন ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৯ অপরাহ্ন, জুন ২২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্পোর্স্টওয়্যার বিক্রেতা প্রতিষ্ঠান নাইকি তাদের পণ্য সরাসরি অ্যামাজনে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে।

আমাজনের ওয়েবসাইটেই তারা নিজস্ব একটি পেইজ খুলতে যাচ্ছে। তাই এখন থেকে পণ্য বিক্রির ক্ষেত্রে ব্র্যান্ডটির কোনো থার্ড পার্টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রয়োজন পড়বে না।

অর্থনৈতিক প্রতিষ্ঠান গোল্ডম্যান সাচের বিশ্লেষকরা এক প্রতিবেদনে জানিয়েছেন, এমন সিদ্ধান্তে নাইক লাভবান হবে। এতে ব্র্যান্ডটির পণ্য স্বাধীনভাবে উপস্থাপনের সুযোগ পাবে। এর মাধ্যমে তাদের পাইকারি বাজারের বার্ষিক আয় ৩০০ থেকে ৫০০ কোটিতে পৌঁছাতে পারে।

তবে গোল্ডম্যান সাচের ওই প্রতিবেদনের ব্যাপারে নাইকি কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

amazon-nike-techshohor

নাইকির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বি প্রতিষ্ঠান অ্যাডিডাসও অ্যামাজনে একটি পেইজ খোলার পরিকল্পনা করছে। কিন্তু বিষয়টি সম্পর্কে তারাও নিশ্চিতভাবে কিছু জানায়নি।

গোল্ডম্যান সাচের অনুমান, নাইকির এই সিদ্ধান্তের কারণে অন্যান্য ব্র্যান্ডগুলোও আমাজনের সঙ্গে চুক্তি করার ব্যাপারে উৎসাহী হবে। এধরনের আরও চুক্তি হলে তা অ্যামজনের বিক্রি বৃদ্ধিতেও সহায়ক ভূমিকা পালন করবে।

রিটেইল বিশেষজ্ঞদের মতে, চলতি বছরের কোনো এক সময় অ্যামাজনই হয়ে উঠবে যুক্তরাষ্ট্রে পোশাক সামগ্রী বিক্রির সবচেয়ে বড় খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান।

সিএনএন টেক অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/