Maintance

শক্তিশালী প্রসেসর বেশি র‍্যামে আসছে ওয়ানপ্লাস ৫

প্রকাশঃ ২:৩২ অপরাহ্ন, জুন ২২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:২১ অপরাহ্ন, জুন ২২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক অপেক্ষার পর এবার ঘোষণা এসেছে ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসের। ‘ওয়ানপ্লাস ৫’ নামে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটাইপ ও শক্তিশালী প্রসেসর।

৫.৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। যা ৪০১ পিপিআই পিক্সেল ডেনসিটি সমৃদ্ধ। এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি।

কোয়ালকম এমএসএম৮৯৯৮ স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের ডিভাইসটিতে রয়েছে অ্যাড্রেনো ৫৪০ জিপিইউ। ফোনটি ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ  এবং  ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

ফোনটি দেখতে অনেকটা আইফোন ৭ এবং অপ্পো আর১১ এর মত। ডিভাইসটি পিছনে রয়েছে ১৬ ও ২০ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ এবং এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও অটো এইচডিআর সুবিধা।

ডিভাইসটিতে রয়েছে ব্লুটুথ, ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই, এনএফসি এবং ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। ব্যাটারি ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৩ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

৬ জিবি ও ৮ জিবি র‍্যামের সংস্করণের মূল্য যথাক্রমে ৪৭৯ ও ৫৩৯ মার্কিন ডলার।

ফোনটি প্রিঅর্ডার শুরু হয়েছে। চলতি মাসের ২৭ তারিখ থেকে বাজারে বিক্রি শুরু হবে। তবে ফোনটি ডিজাইনের দিক দিয়ে ওয়ানপ্লাস ৫ ভক্তদের খুশি করতে পারেনি বলে অনেকেই বলছেন। তারা এর আরও উন্নত ডিজাইন আশা করেছিলেন।

তুসিন আহমেদ

*

*

Related posts/