Maintance

পদত্যাগ করেছেন উবার প্রধান ট্রাভিস কালানিক

প্রকাশঃ ১২:৪১ অপরাহ্ন, জুন ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৩ অপরাহ্ন, জুন ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উবারের সিইও ও সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিক পদত্যাগ করেছেন। ৭০ বিলিয়ন ডলারের প্রতিষ্ঠানটি থেকে তিনি পদত্যাগ করলেও উবারের বোর্ড অব ডিরেক্টরসের প্যানেলে থাকবেন ট্রাভিস।  বিনিয়োগকারীদের অনবরত চাপের মুখে তিনি পদত্যাগ করতে বাধ্য হন।

বিনিয়োগকারী প্রধান পাঁচটি প্রতিষ্ঠান উবার প্রধানের পদত্যাগ দাবি করে শিকাগোতে তার কাছে একটি চিঠি পাঠায়। চিঠিটির শিরোনাম ছিল ‘মুভিং উবার ফরোয়ার্ড’। সেখানে তারা বোর্ড অব ডিরেক্টরস প্যানেলে এমন দুজন বোর্ড সদস্যের অর্ন্তভুক্তির দাবি জানায়, যারা চিন্তাধারায় স্বতন্ত্র হবেন।

এরপরই ট্রাভিস বোর্ড অব ডিরেক্টরসের এক সদস্য ও বিনিয়োগকারীদের সঙ্গে এ বিষয়ে দীর্ঘক্ষণ বৈঠক করেন। ওই বৈঠকের পরই উবারের নেতৃত্ব থেকে তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

পদত্যাগের পর এক বিবৃতিতে  ট্রাভিস বলেছেন, পৃথিবীতে অন্য সবকিছুর চেয়ে আমি উবারকে বেশি ভালবাসি। ব্যক্তিগতভাবে সময়টি আমার জন্য কঠিন হলেও বিনিয়োগকারীদের অনুরোধ আমি মেনে নিয়েছি যাতে  উবার অন্য সবকিছু বাদ দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারে।

উবারের বোর্ড অব ডিরেক্টরসের সদস্যরা এক বিবৃতিতে জানিয়েছেন, ট্রাভিসের কাছে অন্য সবকিছুর চেয়ে উবারই বেশি প্রাধান্য পেয়ে এসেছে। চিফ এক্সিকিউটিভ হিসেবে তার সরে দাঁড়ানোর সিদ্ধান্তটা কোম্পানিকে নতুন একটি অধ্যায়ের সূচনা করার অবকাশ দিয়েছে।

তবে উবারের মুখপাত্র, ট্রাভিসের পদত্যাগের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

নিউইর্য়ক টাইমস অবলম্বনে আনিকা জীনাত 

*

*

Related posts/