Maintance

টুইটারের পরিবর্তন নিয়ে ব্যঙ্গ-বিদ্রূপ

প্রকাশঃ ৪:৩৭ অপরাহ্ন, জুন ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৭ অপরাহ্ন, জুন ১৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবহারকারীদের সুবিধার্থে টুইটার তার পুরানো রূপ ছেড়ে নতুনভাবে হাজির হয়েছে। বৃহষ্পতিবার টুইটারের ডেক্সটপ ও মোবাইল সংস্করণে বেশ কিছু পরিবর্তন আনা হয়।

কিন্তু ব্যবহারকারীরা টুইটারের এই পরিবর্তন নিয়ে মোটেও খুশি নন। বিশেষ করে প্রোফাইল ছবি বর্গাকার থেকে গোলাকার হয়ে যাওয়ার পর ব্যবহারকারীরা টুইটারকে নিয়ে ব্যঙ্গ বিদ্রূপ শুরু করেন।

mock-old-vs-new-techshohor

টুইট বার্তা সহজে পড়ার জন্য সাদা জায়গা বেশি রাখা হয়েছে। ফোনে যারা টুইটার ব্যবহার করেন তাদের হোম স্ক্রিনে সার্চ, মেনশন ও ডাইরেক্ট ম্যাসেজ থাকছে একই সারিতে।

এই ফিচার অনেকেরই পছন্দ হয়নি। তাই নতুন ডিজাইনের টুইটার প্রকাশ করার কয়েক ঘণ্টার মধ্যেই ৩০ হাজার টুইট করা হয়। যার বিষয়বস্তু ছিল টুইটারের নতুন রূপ।

কটাক্ষ করতে ছাড় দেননি ব্যবহারকারীরা। টুইটারের আগের সংস্করণকে অনেকেই যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলে নতুন সংস্করণকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করেছেন।

twitter-change-techshohor

সরাসরি সমালোচনা না করে অনেকেই শুধু ছবির মাধ্যমেই টুইটারের পুরানো ভার্সনের সঙ্গে নতুন ভার্সনের তুলনা করছেন, বেছে নিয়েছেন মজার মজার সব ছবি।

এবিষয়ে ইউজার রিসার্চের ভাইস প্রেসিডেন্ট গ্রেস কিম এক ব্লগ পোস্টে জানিয়েছেন, ব্যবহারকারীরা যা পছন্দ করেন তা আমরা পর্যবেক্ষণ করছি। যেসব পরিবর্তন তাদের পছন্দ হয়নি সেগুলো প্রয়োজনে আবার পূর্বাবস্থায় নেওয়া হবে।

দ্য ডেইলি মেইল অবলম্বনে আনিকা জীনাত

*

*