Maintance

তারবিহীন চার্জার নিয়ে আসছে আইফোন ৮

প্রকাশঃ ৮:৪৬ অপরাহ্ন, জুন ১৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৫ অপরাহ্ন, জুন ১৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েক মাসের মধ্যে ঘোষণা আসতে পারে নতুন আইফোনের। প্রতি বছরের ন্যায় ফোনটি নিয়ে গুঞ্জন শুরু হয়েছে অনলাইনে। গুঞ্জন চলছে নতুন আইফোনে ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকতে পারে। অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠান উইস্ট্রোন এই তথ্য জানিয়েছে।

এদিকে ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়ামের সাথে চলতি বছরের শুরুতে যুক্ত হয়েছে টেক জায়ান্ট অ্যাপল। তাই ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকছে আইফোনে  এই সম্পর্কে নিশ্চিত প্রযুক্তি বিশ্লেষকরা। তবে বিষয়টি নিয়ে অ্যাপল অফিসিয়ালভাবে কোন বক্তব্য দেয়নি।

স্মার্টফোনে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নতুন নয়। এই পদ্ধতিতে ডিভাইস চার্জ দিতে কোন ক্যাবল সংযোগের প্রয়োজন হবে না। বিশেষ ওয়্যারলেস চার্জারের সারফেসের উপর স্মার্টফোন রাখলেই তা চার্জ হয়ে যাবে। ইতোমধ্যে স্যামসাংসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান ওয়্যারলেস চার্জিংযুক্ত ফোন বাজারে এনেছে। সময়ের সাথে তাল মিলিয়ে বাজার ধরতেই অ্যাপলের এই ভাবনা।

আরেক ফাঁস হওয়া তথ্য জানা যায়, অ্যাপল আইফোন ৮’য়ে ব্যবহার করা হবে বড় বিজেলহীন ডিসপ্লে। ডিজাইনে বড় ধরনের পরিবর্তন আনা হতে পারে। চিরচেনা হোম বাটন নাও থাকতে পারে এতে। এছাড়া প্রাথমিকভাবে ধারণা করা করা হচ্ছে পর্দার মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত থাকতে পারে।

যেহেতু সবই গুঞ্জন তাই নতুন আইফোনে কি থাকবে তা জানতে সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে অ্যাপল ভক্তদের।

সিনেট ও দ্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*