Maintance

১০ লাখের বেশি বিক্রি গুগলের পিক্সেল ফোন

প্রকাশঃ ১২:১৪ অপরাহ্ন, জুন ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৫ অপরাহ্ন, জুন ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ১০ লাখের বেশি বিক্রি হয়েছে গুগলের পিক্সেল স্মার্টফোন। তবে সার্চ জায়ান্টটি এখনো অফিসিয়ালভাবে তথ্যটি প্রকাশ করেনি।

কত ইউনিট পিক্সেল ফোন বিক্রি করেছে তার হিসাবে মিলেছে ‘পিক্সেল লঞ্চার’ অ্যাপের মাধ্যমে। এই লঞ্চারটি গুগলের ফ্ল্যাগশিপ ফোনটির জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। গুগলের প্লেস্টোরে দেখাচ্ছে, গত আট মাসে এটি ১০লাখ থেকে ৫০ লাখ পর্যন্ত ডাউনলোড হয়েছে।

পিক্সেল ফোন ছাড়াও অ্যাপটি পিক্সেল সি ট্যাবলেটের কাজ করে। তাই সঠিক হিসাবে কষে বের করা যাচ্ছে না পিক্সেল ফোন বিক্রি হয়েছে।

Symphony 2018

তবে ফোন বিষয়ক ওয়েবসাইট জিএসএমএরিনা মনে করছেন এই পর্যন্ত ১০ বেশি পিক্সেল ফোন বিক্রি হয়েছে।

বিশ্লেষকরা ধারণা করছেন, প্রথম ডিভাইস এনে ১০ লাখ বিক্রি গুগলের জন্য শুভযাত্রা বলা যায়। এই ধারাবাহিকতা বজায় রাখতে চলতি বছর পিক্সেল ২ নিয়ে হাজির হতে যাচ্ছে গুগল।

উল্লেখ্য ইতোমধ্যে প্রযুক্তি দুনিয়াতে পিক্সেল ২ নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, পিক্সেল ফোনে থাকতে পারে ৫ ইঞ্চির ২কে ডিসপ্লে।

কার্ভ ডিসপ্লের পাশাপাশি থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ৬ জিবি র‍্যাম, ভার্চুয়াল রিয়েলিটিসহ উন্নত মানের প্রসেসর। এতে থাকতে পারে আরও উন্নত ক্যামেরা, যা এ বছর বাজারে উন্মুক্তের অপেক্ষায় থাকা আইফোন ৮-এর ক্যামেরা থেকে ভালো হবে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/