Maintance

আইজাকের দায়িত্ব নিলেন পলক

প্রকাশঃ ৫:৩০ অপরাহ্ন, জুন ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫২ অপরাহ্ন, জুন ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আন্তর্জাতিকভাবে দায়িত্ব পেয়েছেন ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব স্টুডেন্টস ইন ইকোনোমিক অ্যান্ড কমার্সিয়াল সার্ভিসেস(আইজাক) বাংলাদেশের অ্যাডভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে।

সোমবার নিজ কার্যালয়ে তরুণদের নিয়ে কাজ করা বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি ও অলাভজনক এই সংস্থার চেয়ার‍ম্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে পলক এই দায়িত্ব গ্রহণ করেন।

১২৮ দেশে কাজ করা সংস্থাটি ইউএনডিপি’র এফিলিয়েটেডভুক্ত, ইকোনোমিক অ্যান্ড সোশ্যাল কাউন্সিলের কনসালটেটিভ স্ট্যাটাস প্রাপ্ত এবং ইউনেস্কো কর্তৃক স্বীকৃত। ফলে এই মনোনয়ন তরুণদের নিয়ে পেশাদার ও উন্নয়ন কর্মকাণ্ডে বাংলাদেশের জন্য কর্মযজ্ঞ ও উদ্ভাবন ভাবনা সম্প্রসারণের সুযোগ এনে দেবে।

Palak-Techshohor

সেই সাথে বিশ্বব্যাপী প্রতিবছর যে ২০ হাজার তরুণকে ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হয় তাতে বাংলাদেশী তরুণদের সরব ও গৌরবময় উপস্থিতির ক্ষেত্র তৈরি হবে।

দায়িত্ব নেওয়ার পর সংস্থাটির অ্যাড্যভাইজরি হিসেবে তরুণদের জন্য যথাসাধ্য কাজ করবেন এবং যথাযথ দায়িত্ব পালনে সচেষ্ট থাকবেন বলে জানান পলক।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী, আইজাকের প্রতিনিধিসহ আরও অনেকেই।

এর আগে গত বছরের ১৬ মার্চ নেতৃত্বগুণে পেশাদারি কর্মসম্পাদন, সমাজের প্রতি অঙ্গীকার এবং আগামীর পৃথিবী রূপায়ণে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে পলককে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ সম্মাননায় ভূষিত করে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/