Maintance

অ্যান্ড্রয়েডে নতুন রূপে স্কাইপ

প্রকাশঃ ৮:৩১ অপরাহ্ন, জুন ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৪ অপরাহ্ন, জুন ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  নতুন রূপে স্কাইপ হাজির হলো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। স্কাইপ ৮ সংস্করণটি সম্পূর্ণ রিডিজাইন করা হয়েছে। এতে যুক্ত করা হয়েছে নতুন ইউজার ইন্টারফেস।

স্কাইপে চিরচেনা নীল রঙের পাশাপাশি নতুন সংস্করণটি রঙিন করে তোলা হয়েছে। এতে নতুন স্টিকার, টেক্সট রঙসহ নতুন ফিচার যুক্ত করা হয়েছে।

অ্যাপটির মূল স্ক্রিনের রয়েছে তিনটি ট্যাব। ট্যাবগুলোতে রয়েছে হাইলাইটস ফিচার, যা স্ন্যাপচ্যাটের স্টোরিজ ফিচারের মত এবং রয়েছে চ্যাট হিস্টোরি। অ্যাপের মূল স্ক্রিনের ডান দিকের ট্যাপের সাহায্যে ছবি তুলে তা তালিকায় থাকা বন্ধুদের পাঠানো যাবে এবং চাইলে তা হাইলাইটসে যুক্ত করা যাবে।

এছাড়া অন্য ফিচারটির পূর্বের সংস্করণের মতই রয়েছে। তবে যে সকল ব্যবহারকারীরা ফোনে স্কাইপের পুরাতন সংস্করণ ব্যবহার করতে গিয়ে বিরক্ত তাদের পছন্দ স্কাইপ ৮। এমনটাই ধারণা করছে প্রতিষ্ঠানটি।

শনিবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্লেস্টোরে উন্মুক্ত করা হয়েছে এটি। এই ঠিকানা থেকে নামিয়ে ব্যবহার করা যাবে। আগামী সপ্তাহে আইওএস এবং চলতি মাসের শেষে ম্যাক ও উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে স্কাইপের নতুন সংস্করণটি।

উল্লেখ্য স্কাইপ ২০০৩ সালে বাজারে আসে। পরবর্তীতে অনলাইন ভিডিও কলিংয়ে জনপ্রিয়তা পায় এটি। ২০১১ সালে মাইক্রোসফট কর্পোরেশন ৮·৫ বিলিয়ন ডলারে স্কাইপ লিমিটেডকে কিনে নেয়।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/