Maintance

'পোকেমন গো' বছর পূর্তির আয়োজন সারা বিশ্বে

প্রকাশঃ ১০:৩৬ পূর্বাহ্ন, জুন ১০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৫ পূর্বাহ্ন, জুন ১০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক বছর আগের কথা মনে করুন। বিশ্বের বেশ কয়েকটি দেশের তরুণরা সেসময় প্রচণ্ডভাবে ঝুঁকে পড়ে নতুন একটি মোবাইল গেইম পোকেমন গো এর প্রতি।

সেই পোকেমন গো প্লেস্টোর ও আইওএস এ উন্মুক্ত করার এক বছর পূর্তি হচ্ছে। আর বছর পূর্তিতে ৭৫ কোটির বেশি ডাউনলোড হওয়া গেইমটির বছর পূর্তি উৎযাপন করবে নিয়ানটিক। জাপানের প্রতিষ্ঠান নিনটেন্ডো এর জন্য বেশ কয়েকটি ইভেন্ট আয়োজন করছে।

১৩ জুন থেকে এই ইভেন্ট শুরু হচ্ছে যা সরাসরি সম্প্রচার করবে প্রতিষ্ঠানটি। এই সময় ফায়ার ও আইস ধরনের পোকেমন খুবই সহজলভ্য হবে। পোকেমন বল সঠিকভাবে নিক্ষেপ করতে পারলে এক্সপি বোনাস পাওয়া যাবে। এছাড়াও ভাগ্যবানদের জন্য দোকানগুলোতে বিভিন্ন ছাড় ঘোষণা করা হয়েছে।

pokemon-go-fest-techshohor

নতুন আরেকটি হালনাগাদ সংস্করণে নিয়ানটিক সহযোগিতামূলক গ্রুপে যুক্ত হয়ে গেইমপ্লে ফিচার যুক্ত করছে। তবে সেই নতুন ফিচার কি সে সম্পর্কে এখনো কিছু বলেনি প্রতিষ্ঠানটি।

এছাড়াও আরও বেশ কয়েকটি বাস্তবসম্মত ইভেন্ট আয়োজন করছে নিয়ানটিক। যুক্তরাষ্ট্রের শিকাগোর গ্রেট পার্কে ২২ জুলাই বড় পরিসরে এক বছর পূর্তি অনুষ্ঠান করবে প্রতিষ্ঠানটি। এর জন্য ইতোমধ্যে টিকিটও বিক্রি শুরু করেছে। যা চলতি মাসের ১৯ তারিখের মধ্যে বিক্রি শেষ করবে।

এছাড়াও ইউরোপে জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন ইভেন্ট করবে। জাপানের ইয়োকোহামায় আগস্টে ‘পিকাচু আউটব্রেক’ ইভেন্ট আয়োজন হবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/