Maintance

টুইটারে ব্লক করায় ট্রাম্পকে উকিল নোটিশ

প্রকাশঃ ৬:৫৯ অপরাহ্ন, জুন ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৫০ পূর্বাহ্ন, জুন ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টুইটারে সমালোচকদের মন্তব্য পোস্টের জের ধরে বেশ কয়েকজনকে অ্যাকাউন্ট থেকে ব্লক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সমালোচনা গ্রহণ না করে এভাবে ব্লক করায় তার বিরুদ্ধে সংবিধানের প্রথম সংশোধনী লঙ্ঘনের অভিযোগ উঠেছে। ঘটনার জের ধরে মঙ্গলবার টুইটারের দুই ব্যবহারকারী হোয়াইট হাউজে উকিল নোটিশ পাঠিয়েছেন।

নাইট ফার্স্ট অ্যামেন্ডমেন্ট ইনিস্টিটিউটের এক আইনজীবী সেই নোটিশে লেখেন, দৃষ্টিভঙ্গির পার্থক্যের জন্য তার মক্কেলদেরকে ব্লক করা সংবিধান পরিপন্থী। নোটিশে ওই দুই ব্যবহারকারীকে শীঘ্রই আন ব্লক করার দাবি জানানো হয়।

ট্রাম্পকে উকিল নোটিশ পাঠানো দুই ব্যক্তির একজন পেশায় অ্যাক্টিভিস্ট ও অন্যজন সাইকিলিস্ট। ট্রাম্পের ব্লক লিস্টে তাদের নাম ওঠার আগে বেশ কয়েক বার তারা বিভিন্ন ইস্যুতে ট্রাম্পের সমালোচনা করেন।

trump-blocked-critics-techshohor

অ্যাক্টিভিস্ট হোলি ওর‌্যালি ট্রাম্পের পোস্ট করা পোপ ফ্রান্সিস ও ট্রাম্পের একটি ভিডিওর নিচে মন্তব্য করেন। ভিডিওটিতে গোমড়া মুখের পোপ ফ্রান্সিসের সঙ্গে বোকার মতো হাসতে থাকা ডোনাল্ড ট্রাম্পকে দেখা যায়।

ভিডিওতে ওই অ্যাক্টিভিস্ট লেখেন, পুরো বিশ্ব তোমাকে এভাবেই চেনে। ট্রাম্পের অন্য একটি পোস্টে সাইকিলিস্ট জোপাপ টুইটারে হ্যাশট্যাগ দিয়ে লেখেন, ফেইকলিডার।

ট্রাম্প তার @রিয়েলডোনাল্ডট্রাম্প নামে টুইটার অ্যাকাউন্টটি খুলেছিলেন একজন সাধারণ নাগরিক হিসেবে। তার এই অ্যাকাউন্টটি সরকারিভাবে পরিচালিত না হলেও নোটিশ পাঠানো সেই আইনজীবীর দাবি, ট্রাম্প সেটিকে পাবলিক ফোরাম বানিয়ে ছেড়েছেন।

সেখানে তিনি রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করেন। নাগরিকদের সঙ্গেও মত বিনিময় করেন।

ইউএস নিউজ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/