দু’দিন ধরে চরম দুর্ভোগে বাংলালায়ন গ্রাহকরা

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়াইম্যাক্স সেবা দানকারী প্রতিষ্ঠান বাংলালায়নের ইন্টারনেট সেবা আবার দুর্ভোগে পড়েছেন ব্যবহারকারীরা। সোমবার থেকে নেটওয়ার্ক সমস্যার কারণে ইন্টারনেটে ঢুকতো পারছেন না তারা। ফলে চার লাখের মতো বাংলালায়ন ব্যবহারকারী চরম অসুবিধার মধ্যে পড়েছেন।

ব্যবহারকারীদের অভিযোগ, বাংলালায়নের নেটওয়ার্ক সমস্যা নতুন নয়। দেশজুড়ে প্রায় ৪ লাখ ব্যবহারকারী রয়েছে অপারেটরটির। কিন্তু গ্রাহক সেবার মান সর্ম্পকে নিশ্চুপ তারা। প্রতিনিয়ত নিত্য নতুন সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। গত বছর জুনেও টানা দু’দিন বাংলালায়ন নেটওয়ার্ক বন্ধ ছিল।

সমস্যা সমাধানে বাংলালায়নের পক্ষ থেকে সোমবার রাতে ব্যবহারকারীদের কম্পিউটারের তারিখ পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি ২০১৪ দেওয়ার জন্য বলা হয়। তারিখ পরিবর্তন করার পরে ইন্টারনেট সংযোগ মিললেও দেখা দিয়েছে অন্য সমস্যা।

প্রয়োজনীয় অনেক ওয়েবসাইট ব্রাউজ করা যাচ্ছে না। বিশেষ করে গুগলের জিমেইল, ইউটিউবসহ অন্যান্য কয়েকটি সেবা লোড হচ্ছে না।

Banglalion Modem-TechShohor

মঙ্গলবার সকালে বাংলালায়ন গ্রাহক সেবা নম্বারে একাধিকবার কল করা হলেও তাতে সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে বাংলালায়নের মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টেকশহরডটকমকে বলেন, কারিগরি ত্রুটির জন্য সংযোগ পেতে সমস্যা হচ্ছে। এজন্য দু:খ প্রকাশ করে তিনি বলেন, যতদ্রুত সম্ভব সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

কবে সমস্যাটির সমাধান হতে পারে এমন প্রশ্নের জবাবে ফারুক জানান , “ মঙ্গলবারের মধ্যেই সমস্যাটি সমাধান করা হবে।”

এ সমস্যার কারণে বাংলালায়নের বিরুদ্ধে ক্ষোভ ও বিরক্তি প্রকাশ করেছেন ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং বাংলালায়নের ফেইসবুক পেইজে ব্যবহারকারীরা তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।

সিলেট থেকে সিয়াম জানান, “ দুইদিন ধরে নেট কানেক্ট হয় না কেন? খুবই বিরক্তিকর…”

মাহমুদ নামে আরেক ব্যবহারকারী প্রচন্ড ক্ষোভের সঙ্গে জানান “গতকাল সকাল থেকে নেট কানেক্ট করতে পারছিলাম না। সারাদিন কোন খবর নাই, রাত পৌনে দশটার দিকে এসএমএস করে জানালো পিসি/ ল্যাপটপের তারিখ পাল্টে ১ ফেব্রুয়ারি ২০১৪ করতে। তা করার পর মোটামুটি সবকিছুতে লগইন করতে পারছি কিন্তু কোনভাবেই গুগলে ঢুকতে পারছিনা, যে গুগল ছাড়া নেট ব্যবহারকারীরা অচল। আমরা স্বাভাবিকভাবেই নেট ব্যবহার করতে চাই, কোনরুপ মোডিফিকেশনের মাধ্যমে নয়। দয়া করে শীঘ্রই ঠিক করুন। বোনাস এর লোভ দেখানোর আগে নিজেদের নেটওয়ার্ক এর নিরবচ্ছিন্নতা নিশ্চিত করুন, যা কিনা মাসে এক থেকে দু’বার ভোগায়। উল্লেখ্য, আমি চট্টগ্রামের পাঁচলাইশ এলাকায় আছি।”

নাদিম মাজিদ নামে এক ব্যবহার লিখেছেন, “আপনাদের কাস্টমার সার্ভিসের লোকজন কি গ্রাহকদের সাথে মজা করতে কাস্টমার কেয়ারে আছেন!! আপনাদের আমি আগেই অভিযোগ করেছিলাম, আমি বাসা বাটা সিগনাল পরিবর্তন করছি। নতুন বাসায় আপনাদের নেটওয়ার্ক নেই। আপনারা গতকাল থেকে নতুন মাসের বিল দেওয়ার জন্য মেসেজ পাঠাচ্ছেন। অথচ নেটওয়ার্ক আপগ্রেড করেন নি। আর আজ কি করলেন? আমার ল্যাপটপ বা পিসি পাল্টানোর পরামর্শ দিয়ে মেসেজ পাঠিয়েছেন। আমার গতমাসে কেনা ডেটার এক জিবি থেকে গেছে’’।

Related posts

*

*

Top