Maintance

সবচেয়ে শক্তিশালী ম্যাক পিসি আসছে

প্রকাশঃ ১০:৫১ পূর্বাহ্ন, জুন ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৩ অপরাহ্ন, জুন ৬, ২০১৭

তুসিন আহমেদ,টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট অ্যাপলের সবচেয়ে শক্তিশালী ‘অলইন ওয়ান’ আইম্যাক প্রো উন্মুক্ত করা হয়েছে। ৫কে ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটির ৮, ১০ ও ১৮ কোর জিওন প্রসেসর বাজারে পাওয়া যাবে।

ক্যালিফোর্নিয়ার স্যান হোসে কনভেনশন সেন্টারে টেক জায়ান্টটির ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্সে (ডব্লিউডব্লিউডিসি) নতুন ডিভাইসটি উন্মুক্ত করা হয়।

আরও পড়ুন: অবশেষে সাড়ে ১০ ইঞ্চির আইপ্যাড প্রো

আরও পড়ুন: দূর থেকে চালানো যাবে অ্যাপলের স্মার্ট স্পিকার

অ্যাপলের ভাষ্যমতে, কম্পিউটারটির সাহায্যে উন্নতমানের গ্রাফিক্স ও ভিডিও এডিটিংয়ের কাজ করা যাবে। এটি হবে বর্তমান সময়ের সবচেয়ে শক্তিশালী ব্যক্তিগত কম্পিউটার।

আইম্যাক রেন্টিনা ৫ কে ২৭ ইঞ্চি ডিসপ্লের এ ডিভাইসটির রেজুলেশন হলো ৫১২০*২৮৮০ পিক্সেল। ৩২ গিগাবাইট র‍্যামের পাশাপাশি চাইলে সর্বোচ্চ ১২৮ গিগাবাইট র‍্যামও এতে যুক্ত করা যাবে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ১ টেরাবাইট এসএসডি কার্ড। এতে ৪ গিগাবাইট এসএসডি ব্যবহার করা যাবে।

উন্নত গ্রাফিক্স সুবিধা দিতে রয়েছে ভেগা জিপিইউ ৮ গিগাবাইট এইচবিএম২ গ্রাফিক্স সুবিধা।

ডিভাইসটিতে রয়েছে ১০৮০ ফেইসটাইম এইচডি ক্যামেরা। আইম্যাকের পিছনে রয়েছে ৩.৫ এমএম অডিও জ্যাক, চারটি ইউএসবি থ্রি পোর্ট এবং থান্ডারবোল্ট ৩ সুবিধা। এছাড়াও রয়েছে ওয়াইফাই ৮০২, ব্লুটুথ ৪.২ প্রযুক্তির সুবিধা।

ডিভাইসটির সঙ্গে রয়েছে কালো ও স্পেস গ্রে রঙের তারবিহীন কিবোর্ড ও মাউস। এর মূল্য শুরু হয়েছে ৪ হাজার ৯৯৯ মার্কিন ডলার থেকে। চলতি বছরের ডিসেম্বর মাস থেকে এটি বাজারে পাওয়া যাবে।

*

*

Related posts/